| |

আপনার সহযোগিতার হাত বাঁচাবে লুবিয়ানের জীবন

প্রকাশিতঃ 10:59 am | November 03, 2018

স্টাফ রিপোর্টার : হাস্যোজ্জ্বল বাচ্চাটা হঠাৎ স্তব্ধ হয়ে আছে। কিছু খেতেও পারে না। বাচ্চার এই অবস্থা দেখে মা অস্থির হয়ে ওঠেন। বাচ্চার কি হোলো হঠাৎ? মা বাচ্চাকে নিয়ে সরনাপন্ন হলেন ডাক্তারের কাছে।

কিছু পরিক্ষা করে ডাক্তারও মায়ের দিকে তাকিয়ে কিছু বলতে পারেন না। কি বলবেন বুঝতে ও পারছেন না। খুব কষ্টে জানান বাচ্চার স্টোমাক ক্যান্সার (পাকস্থলীতে ক্যান্সার) হয়েছে।

বয়স দেড় বছর লুবিয়ান দি পারসিও-এর। ঠিক মত এখন সব কথাও বলতে পারেনা সে। পারসিওর মা রুমকি ফারহানা। বিবাহ বিচ্ছেদের পর অসহায় মায়ের একমাত্র সম্বল লুবিয়ান। হঠাৎ এই অসুস্থতা আধার নামিয়েছে ছোট্ট এই পরিবারে।

বাংলাদেশে মেডিকেলের ডাঃ শহিদুল্লাহর কাছে চিকিৎসা করতে গেলে তিনি জানান, যত দ্রুত সম্ভব বাচ্চাকে দেশের বাইরে নিয়ে যেতে হবে। সম্ভব হলে ৪৮ ঘন্টার মধ্যে নিয়ে গেলে ভালো হয়। যার জন্য প্রয়োজন কমপক্ষে ১৫ লক্ষ টাকা। দ্রুত উন্নত ও সঠিক চিকিৎসা করলে লুবিয়ান ভালো হয়ে যাবে বলে আশা করা যায় বলে জানান ডাক্তার।

কর্ম নেই, স্বামী নেই, নিজের এমন কোন স্বজনও নেই যে তাকে তার বাচ্চার চিকিৎসার জন্য যথাযথ আর্থিক সাহায্য করবে। এখন অসহায় মা চেষ্টা করে যাচ্ছেন কিভাবে অর্থের ব্যবস্থা করা যায়। কিন্তু দিন শেষে কোন ব্যবস্থা না হলে ডাক্তারের দেয়া আশার বানী হয়ে ওঠে নিরাশার।

মায়ের আকুতি, “সমাজে এমন কোন বিত্তবান কি নেই যিনি একটি শিশুর জীবন বাচিয়ে তার মুখে হাসি ফোটাতে পারেন। এমন কেউ কি নেই, যিনি একজন মায়ের কোল খালি যেন না হয় সেই সাহায্যটুকু করবেন”।

মায়ের অসহায় হাত এখন সমাজের সর্বস্তরের মানুষের সামনে। চেয়ে আছেন তাদের দিকে যাদের সাহায্যে বেঁচে যাবে তার সন্তান।

সহায়তা পাঠানোর ঠিকানা:
শারমিন ফেরদৌসী (লুবিয়ান এর খালা), স্ট্যান্ডার্ড চ্যার্টার্ড ব্যাংক।
অ্যাকাউন্ট নং: ০১-২৮৬২৫২২-০১, ১০২ গুলশান শাখা, ঢাকা-১২১২, বাংলাদেশ
বিকাশ: +৮৮০ ১৭৬৭ ০২২৭৯৬ । (লুবিয়ানের মামা, ফারহান মিশেল)


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares