| |

মীরসরাইয়ে পুজা পূণর্মিলনী অনুষ্ঠান

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 6:36 pm | November 02, 2018

সানোয়ারুল ইসলাম রনি, মীরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা : দেশে এই সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলে মিলে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগ কে পুনরায় রাষ্ট্রীয় ক্ষমতায় আনা ছাড়া কোন বিকল্প নাই বলে মন্তব্য করেছেন গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। তিনি শুক্রবার (২রা নভেম্বর ) সাড়ে ১১টায় উপজেলা অডিটোরিয়ামে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ মীরসরাই উপজেলা শাখা কর্তৃক আয়োজিত বিজয়া পূণর্মিলনি ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রদান কালে এই সব কথা বলেন।

তিনি আরো বলেন, বাঙালি জাতি হাজার বছর ধরে অসাম্প্রদায়িক চেতনাকে লালন করে আসছে। বাঙালি কখনো ধর্মান্ধতায় বিশ্বাস করেনা। কালের কীর্তি জুড়ে রয়েছে বাঙালির অসাম্প্রদায়িক চেতনা। সব ধর্মান্ধতাকে পিছনে ফেলে সাম্প্রদায়িকতার ঊর্ধ্বে উঠে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান বহুকাল ধরে সাম্প্রদায়িক মেলবন্ধনে আবদ্ধ থেকে সকল ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় আজ সনাতনী সম্প্রদায়ের শারদীয় দূর্গোসব বাঙালির উৎসবে পরিণত। বিশ্ব সংস্কৃতিতে আজ বাঙালির অসাম্প্রদায়িক চেতনার উজ্জ্বল দৃষ্টান্ত শারদীয় দুর্গোসব।

মীরসরাই পুজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সজল শীলের সঞ্চালনায়, উক্ত অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা পুজা উদ্যাপন পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত, উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মিলন কান্তি দত্ত, সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও উপজেলা আ’লীগের সভাপতি শেখ আতাউর রহমান, চট্টগ্রাম জেলা পুজা উদযাপন পরিষদ এর সাধারন সম্পাদক আসীম কুমার দেব, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মিহির নাথ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কালু কুমার দে, চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ন সম্পাদক উত্তম কুমার শর্মা, পৌর মেয়র গিয়াস উদ্দিন, সাবেক মেয়র এম শাহজাহান, সিরাজদ্দৌলা, তানভীর হোসেন তপু, সুদর্শন রায়, বিপুল দত্ত, অনির্বাণ চৌধুরী রাজিব প্রমূখ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!