| |

চাঁপাইনবাবগঞ্জে সরকারের উন্নয়নমূলক বিশেষ বহিরাঙ্গন অনুষ্ঠান

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 1:38 pm | November 02, 2018

ফয়সাল আজম অপু , বিশেষ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের আয়োজনে বর্তমান সরকারের উন্নয়নমূলক বিশেষ বহিরাঙ্গন অনুষ্ঠান “উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ” অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে মহানন্দা নদীর পাশে বারঘরিয়া দৃষ্টি নন্দন পার্কে রাজশাহী বেতারের আঞ্চলিক পরিচালক (ভারপ্রাপ্ত) মো. হাসান আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, জেলা প্রশাসক মো. এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেড আলহাজ্ব মো. নজরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আবুল বাশার, বাংলাদেশ বেতার রাজশাহীর প্রকৌশল প্রধান ফারজানা আফরোজ, রাজশাহী বেতারের শরিফুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন, বারঘরিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাসের সালেক আহমেদ(খোকন), বারোঘরিয়া ইউপি সদস্য মোঃ আল আমিন, এএসপি সাকিব(শিক্ষানবীস), সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. জিয়াউর রহমান পিপিএম, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক ফয়সাল আজম অপু, দৈনিক গৌড় বাংলা সম্পাদক ও প্রকাশক হাসিব হোসেন, আলাতুলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুল হাসান কামাল, বারঘরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল খায়ের প্রমুখ। এ ছাড়াও আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এজেডএম নুরুল হক বলেন, উন্নয়নের অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। যার সম্পূর্ণ কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার। দেশের উন্নয়নের অগ্রযাত্রার শূরু হয়েছে ২০০৮ সালের নির্বাচনের পর থেকে। আজকেও চাঁপাইনবাবগঞ্জের  কয়েকটি উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী।
তিনি আরও বলেন, জেলায় ২৫০ শয্যা হাসাপাতাল তৈরি হয়েছে। যা এই জেলার চিকিৎসা খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ২০২১ সালের মধ্যেই এদেশ মধ্য আয়ের দেশে পরিনত হবে। যেভাবে দেশ এগিয়ে যাচ্ছে, তাতে সময়ের অনেক আগেই সকল পরিকল্পনা বাস্তবায়ন হবে।
সভাপতির সমাপনী বক্তব্যে বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মো. হাসান আখতার বলেন, একসময় বাংলাদেশকে বলা হয়েছিল তলাবিহীন ঝুড়ি। কিন্তু বর্তমানে এদশের রিজার্ভের পরিমান ৩৩ বিলিয়ন ডলারেরও বেশি। যেটি ২০০৮-০৯ সালে ছিল প্রায় সাড়ে ৭ বিলিয়ন ডলার। বর্তমান সরকারের সুচিন্তিত পরিকল্পনার অংশ এটি। রূপপুর পারমানবিক কেন্দ্র প্রায় ২৪হাজার কোটি টাকার অন্যতম একটি প্রকল্প। ২০২১ ও ২০৩০ সালের জন্য যে পরিকল্পনা করা হয়েছে তার ব্যয় ধরা হয়েছে ২লক্ষ ৯২হাজার কোটি টাকা। বাংলাদেশের বাজেটের পরিমানও একসময় এত বড় ছিল না। এতসব অর্জন এই সরকারের পুরকল্পনারই ফসল হিসেবে বলা যায়। এসব অর্জনের ধারাবাহিকতা  বজায় রাখতে সকলকে একসাথে কাজ করতে হবে।
তিনি আরও বলেন, একটি মানুষ যখন পরিপূর্ণ পুষ্টি উপাদান পেয়ে থাকে তখনই তার গড় আয়ু বাড়ে। বর্তমানে আমাদের দেশের মানুষের গড় আয়ু বেড়েছে অনেক বেশি। বর্তমানে আমাদের দেশের নাগরিকদের গড় মাথাপিছু আয় ১৭৫৩ মার্কিন ডলার। এসব তথ্যই প্রমান করে আমরা এগিয়েছি বহুদূর। বেতারের মাধ্যমে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মানুষকে সোচ্চার করা হচ্ছে। বক্তারা আরো জানান, বর্তমান সরকার প্রতিটি জেলাতে বাংলাদেশ বেতার কেন্দ্র নির্মাণ করবে। সে লক্ষে এরি মধ্যে ২ টি জেলায় বেতার কেন্দ্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেছেন। ২ টি জেলায় বেতার কেন্দ্র উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন, বাংলাদশে বেতারের মো. শহীদুল হক সোহেল ও রুখসানা আখতার লাকী। পরে বেতার শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!