| |

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিনামূল্যে কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 1:08 pm | November 01, 2018

ফয়সাল আজম অপু , বিশেষ প্রতিনিধিঃ জেলার শিবগঞ্জে বিনামূল্যে কৃষকের মাঝে বিভিন্ন ফসলি বীজ ও সার বিতরণীর উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরি রওশন ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের এম.পি গোলাম রাব্বানী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এস.এম আমিনুজ্জামান, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো. সুলতান আলী, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বরুণ কুমার মন্ডল, উপজেলা উপ-সহকারি কৃষি অফিসার মো. আজম আলীসহ অন্যরা। অনুষ্ঠানে ৫ হাজার ৬’শ কৃষকের মাঝে বিভিন্ন ফসলি বীজ ও সার বিতরণ করা হয়।

এর মধ্যে বীজ দেওয়া হয় ৩০.৩৯০ মেট্রিকটন, ডিএমপি সার দেওয়া হয় ১১১.১১ মেট্রিকটন ও এমওপি সার দেওয়া হয় ৫৫.৫৫ মেট্রিকটন। শেষে ১ হাজার ১৮৫ জন কৃষককে জনপ্রতি সরিষা বিজ দেওয়া হয় ১ কেজি, ডিএপি সার ২০ কেজি ও এমওপি সার ১০ কেজি এবং ৩০৬৫ জন কষককে জনপ্রতি ভূট্টা বীজ দেওয়া হয় ২ কেজি, ডিএপি ২০ কেজি এমওপি ১০ কেজি ।

এছাড়াও ১০৯০জন কৃষক কে জনপ্রতি ২০ কেজি গম সহ ডিএপি ২০ কেজি এমওপি ১০ কেজি, ১৬৫ জন কৃষককে ৫ কেজি বোরো ধান বীজ সহ ডিএপি ২০ কেজি এমওপি ১০ কেজি, ৯০ জন কৃষককে ৫ কেজি মূগ বীজ সহ ডিএপি সার ২০ কেজি এমওপি সার ১০ কেজি এবং ৫ জন কৃষককে ২০ গ্রাম বিটি বেগুন বীজ সহ ডিএপি ২০ কেজি এমওপি ১০ কেজি ও চারা উত্তলনের জন্য ২০০ টাকা করে দেওয়া হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!