| |

আনোয়ারা সিইউএফএল সড়কের বেহাল দশা

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 10:17 pm | October 31, 2018

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : চট্টগ্রামের আনোয়ারা সিইউএফএল সড়কের চাতরী চৌমুহনী বাজার থেকে কাফকো হাউজিং পর্যন্ত কয়েক কিলোমিটার সড়কের বেহাল দর্শা। দীর্ঘ কয়েক বছরেও সংস্কার হয়নি। বর্ষার মৌসুমে বৃষ্টিতে বড় গর্ত সৃষ্টি হয়ে ঝুঁকি নিয়ে চলাচলে যানবাহন। প্রতিনিয়ত সড়কদিয়ে চলাচলের ভোগান্তির শিকার হচ্ছে স্কুল, কলেজের শিক্ষার্থী, শিক্ষক, কাফকো, সিইউএফল, কেইপিজেডসহ বিভিন্ন শিল্প কারখানার শ্রমিক, কর্মকর্তা, সাধারণ পথচারীসহ হাজার হাজার মানুষ।

কতৃপক্ষ যেন সড়কটি বেহাল দশা দেখেও না দেখার ভান করছে উদ্যোগ নিচ্ছে না সংস্কারের। সরেজমিনে গিয়ে দেখা গেছে, সড়কটি চাতরী চৌমুহনী বাজার, বৈরাগ, তৈলের দোকান, আমান উল্লাহ পাড়া, পানির ট্যাকিং, কেইপিজেড গেইট, কাফকো হাউজিং এলাকার বিভিন্ন স্থানে বড়-বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

কয়েক বছর আগে সড়কটির কিছু অংশ সংস্কার হয়ে ছিল। অভিযোগ আছে, এবছর এখনো পর্যন্ত সড়কটি সংস্কার করার কোন উদ্যোগ নেয়নি কতৃপক্ষ। স্থানীয় বৈরাগ গ্রামের বাসিন্দা মোঃ আলী জানান, চাতরী চৌমুহনী বাজার থেকে সড়কটি যে অবস্থা হয়েছে সাধারন মানুষের চলাফেরার অসম্ভব হয়ে উঠেছে।

যেন সড়কটি দেখে মনে হয় সড়কটির মা-বাবা কেউ নেই তাই আমাদেরকে এত কষ্ট করতে হচ্ছে। তাই জরুরী ভিত্তিতে সড়কটি সংস্কার প্রয়োজন। এ ব্যাপারে জানতে চাইলে আনোয়ারা উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) গৌতম বাড়ৈ বলেন, সড়কটি অতি শীঘ্রই চাইনিজ ইকোনমিক ও ইন্ডাস্ট্রিয়াল জোন কর্তৃপক্ষ সড়কটি সংস্কার করবে বলে জানিয়েছে। তবে এ সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার পথযাত্রী চলাচলে চরম ভোগান্তি পোহাচ্ছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!