| |

খাশোগির মরদেহের খোঁজ চায় জাতিসংঘ

প্রকাশিতঃ 12:35 pm | October 31, 2018

আন্তর্জাতিক ডেস্ক সাংবাদিক জামাল খাশোগির মরদেহ কোথায় আছে তা জানতে চেয়েছে জাতিসংঘ মানবাধিকার বিষয়ক সংস্থা। সাক্ষ্যপ্রমাণসহ আন্তর্জাতিক বিশেষজ্ঞদের খাশোগি হত্যা তদন্তে অংশ নেয়ার আহ্বান জানিয়েছে সংস্থাটির প্রধান মিশেল ব্যাচলেট ।

মিশেল ব্যাচলেট এক বিবৃতিতে বলেন, খাশোগি হত্যার তদন্তে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের অংশগ্রহণ জরুরি। উপযুক্ত সাক্ষ্যপ্রমাণসহ সব ধরণের রাজনৈতিক প্রভাবমুক্ত থেকে স্বাধীনভাবে তাদেরকে এ হত্যাকাণ্ডের তদন্ত করতে দিতে হবে।

এছাড়াও মিশেল ব্যাচলেট খাশোগির মরদেহ কোথায় আছে তা জনসম্মুখে আনতে সৌদি আরবের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, খাশোগির মরদেহ ফরেনসিক টেস্ট ও ময়নাদন্ত করে তদন্তের জন্য প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে। তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে বর্বরভাবে খাশোগিকে হত্যা করার ঘটনাকে তিনি ‘নির্মম ও জঘন্য অপরাধ’ হিসেবে অভিহিত করেন।

উল্লেখ্য, গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে ঢোকার পর নিখোঁজ হন সৌদি রাজতন্ত্রের সমালোচক হিসেবে পরিচিত ও ওয়াশিংটন পোস্টের কলাম লেখক জমাল খাশোগি ।

প্রথমে অস্বীকার করলেও এ ঘটনার দুসপ্তাহ পর সৌদি আরব স্বীকার করতে বাধ্য হয় যে খাশোগিকে হত্যা করা হয়েছে। এদিকে তুরস্ক সরকার এ ঘটনার তদন্ত করার পর বলে, খাশোগিকে হত্যা করে তার লাশ টুকরো টুকরো করে ফেলে দেয়া হয়। আর এই হত্যার জন্য ১৫ সদস্যের একটি ‘কিলিং স্কোয়াড পাঠায় সৌদি। তবে এখনও খাশোগির লাশের কোনও সন্ধান পাওয়া যায় নি।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!