| |

খালেদার রায়ের কারণে আইনজীবীরা আদালত বর্জন করতে পারেন না : হুমায়ুন

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 12:26 pm | October 31, 2018

নিউজ ডেস্কঃ বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায় নিয়ে আইনজীবীরা আদালত বর্জন করতে পারেন না। তিনি বলেন, এটা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কোনো সিদ্ধান্ত না, এসব বিএনপিপন্থী আইনজীবীদের কাজ। তারা বিএনপির কারণে আদালত বর্জন করে সাধারণ আইনজীবীদের জিম্মি করতে পারে না।

বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন এবং সমিতির সাধারণ সম্পাদক ও বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের নেতৃত্বে কর্মসূচি চলাকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। পরে ইউসুফ হোসেন হুমায়ুনের নেতৃত্বে আওয়ামীপন্থী আইনজীবীদের অংশগ্রহণে আদালত বর্জনের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল বের হয়।

বুধবার সরেজমিনে সুপ্রিম কোর্টে গিয়ে দেখা যায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন থেকে আদালতে প্রবেশের দুটি পথে তালা দিয়েছেন বিএনপি সমর্থক আইনজীবীরা। আইনজীবী সমিতি ভবনে সভাপতির কক্ষের সামনে গেটে তালা লাগিয়ে তাদের বিক্ষোভ করতে দেখা গেছে। এ সময় বারের সভাপতি জয়নুল আবেদীন বলেন, আদালতের ওপর সরকারের হস্তক্ষেপ অব্যাহত থাকলে সারাদেশে আদালত বর্জন কর্মসূচি দেয়া হবে।

এদিকে, আদালত বর্জন কর্মসূচি চলমান থাকলেও নির্ধারিত সময়ে আপিল বিভাগের কার্যক্রম শুরু হয়েছে। সকাল নয়টায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত বিচারপতির বেঞ্চে বিচারিক কার্যক্রম শুরু হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!