| |

নিরপেক্ষ নির্বাচনের নিশ্চয়তা চান বি. চৌধুরী

প্রকাশিতঃ 12:01 pm | October 31, 2018

নিউজ ডেস্কঃ প্রাক্তন রাষ্ট্রপতি ও বিকল্পধারা চেয়ারম্যান অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, নিরপেক্ষ নির্বাচন ও স্বাধীন ভোটাধিকার প্রাপ্তির নিশ্চয়তা চাই আমরা।

সংলাপের জন্য বি. চৌধুরীর পাঠানো চিঠি গ্রহণ করে বিকল্পধারাকে আগামী ২ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় সংলাপের জন্য গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনার প্রতিনিধি হিসেবে ড. হাছান মাহমুদ ও অসীম কুমার উকিল মঙ্গলবার রাত সাড়ে ১০টায় বি. চৌধুরীর বারিধারার বাসভবন মায়া-বি তে এসে শেখ হাসিনার আমন্ত্রণপত্র বি. চৌধুরীর কাছে হস্তান্তর করেন।

চিঠি গ্রহণ করে বি. চৌধুরী বলেন, মঙ্গলবার সন্ধ্যার পর আমাদের প্রেসিডিয়াম বৈঠকে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনায় আমরা প্রধানমন্ত্রীকে সংলাপের জন্য আমন্ত্রণ জানিয়েছি, তিনি রাজি হয়েছেন, সেটা বিকল্পধারার দাবি ছিল। সংলাপ ছাড়া সমস্যার সমাধান হয় না। তাই আমাদের প্রেসিডিয়াম বৈঠকের সর্বসম্মত সিদ্ধান্তে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছে সংলাপের জন্য। সেই প্রেক্ষাপটে আওয়ামী লীগের দুজন নেতা এসেছেন এবং প্রধানমন্ত্রীর আমন্ত্রণ জানিয়েছেন এর জন্য আমরা প্রধানমন্ত্রীকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

বি. চৌধুরী বলেন, যুক্তফ্রন্ট্রের পরিধি বাড়ছে। বেশ কয়েকটি দল এবং জোটের শরিক বিকল্পধারায় যুক্ত হওয়ার অপেক্ষায় আছে। আমরা যুক্তফ্রন্টের পাঁচ দফা দাবির স্বপক্ষে থাকবো। নিরপেক্ষ নির্বাচন ও স্বাধীন ভোটাধিকার প্রাপ্তির নিশ্চয়তা চাই আমরা।

শেখ হাসিনার চিঠি বি. চৌধুরীর কাছে হস্তান্তরের পর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এবং সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তারা বলেন, প্রধানমন্ত্রী বি. চৌধুরীর চিঠি পেয়ে তাৎক্ষণিক সাড়া দিয়েছেন এবং ২ নভেম্বর তাকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!