| | রবিবার, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

কুষ্টিয়ার মিরপুরে ঐতিহ্যবাহী লাঠিখেলা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৯:০২ অপরাহ্ণ | অক্টোবর ৩০, ২০১৮

স্টাফ রিপোর্টার : কুষ্টিয়ার মিরপুরে ঐতিহ্যবাহী লাঠিখেলা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুরে মিরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা কাঠাল বাগানে এ খলা অনুষ্টিত হয়। গ্রামীন এ খেলা দেখতে শতাধিক মানুষ ভীড় করে উপজেলা তত্ত্বরে।

খেলায় দর্শক হিসাবে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএস জামাল আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান বাহাদুর শেখ, কৃষি কর্মকর্তা রমেশ চন্দ্র ঘোষ, সমবায় কর্মকর্তা বেনজীর আহম্মেদ প্রমুখ।

উপজেলার সদরপুর ইউনিয়নের কাতলামারী “লাঠিয়াল দল” তাদরে ৪০ সদস্যের অংশগ্রহণে এ খেলা করেন।

দলের ওস্তাদ সিরাজ আহম্মেদ জানান, প্রাচীন এ ঐতিহ্যবাহী খেলাকে আমরা এখনো ধরে রেখেছি। বিভিন্ন সময়ে বিভিন্ন এলাকায় দল নিয়ে আমরা এ খেলা দেখায়। এতে দর্শকরা আনন্দিত হয়। তাছাড়া এ ধরেনের খেলা আর সচারচর দেখা যায় না।

তিনি আরো বলেন, “লাঠিয়ালদের এবং এ খেলাকে আরো বিস্তার করতে সরকারী ভাবে উদ্যোগ প্রয়োজন। তা না হলে আগামীতে এ ধরনের খেলা বিলুপ্ত হয়ে যাবে।”

মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জামাল আহম্মেদ জানান, “সৃজনে উন্নয়নে বাংলাদেশ” শ্লোগানে সাংস্কৃতিক উৎসবে আমরা এ লাটিখেলার আয়োজন করি। এটি একটি প্রাচীন ঐতিহ্যবাহী খেলা। বাঙ্গালীর ঐতিহ্যের খেলাধুলার সাথে মিশে আছে। বিভিন্ন উৎসব ও অনুষ্ঠানে এখনো এই উপজেলায় লাঠি খেলা অনুষ্ঠিত হয়।

খেলায় লাঠিয়ালরা তাদের লাঠির কৌশল দেখিয়ে দর্শকদের আনন্দ দেয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares