| |

বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন দেখতে চান বার্নিকাট

প্রকাশিতঃ 8:58 pm | October 30, 2018

স্টাফ রিপোর্টার : ডিসেম্বরে বাংলাদেশে সুষ্ঠু জাতীয় নির্বাচন দেখতে চান বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট। আর এই নির্বাচনকে সুষ্ঠু করা সরকার ও বিরোধী দলসহ সব দলের দায়িত্ব বলে মনে করেন তিনি।

মঙ্গলবার রাজধানীর ধানমন্ডির ইএমকে সেন্টারে বিদায়ী সংবাদ সম্মেলনে একথা বলেন বার্নিকাট।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথা বলেছেন। গণতন্ত্রে সবার দায়িত্ব রয়েছে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনের সকল প্রকার আইন রয়েছে। সেসব আইন কমিশনকে সময় মত প্রয়োগ করতে হবে।

সরকারের দায়িত্ব সম্পর্কে বার্নিকাট বলেন, ‘নির্বাচনে সব দলের জন্য সহায়ক পরিবেশ তৈরি করতে সরকারকে দায়িত্ব পালন করতে হবে। বিরোধী দলকে সমাবেশ করতে দিতে হবে।’

মার্কিন রাষ্ট্রদূত আরও বলেন, প্রত্যেকে ভোটার যেন নিশ্চিন্তে ভোট দিতে পারে, সে বিষয়টি আইন-শৃঙ্খলা বাহিনীকে দেখতে হবে। এসব ঠিক রাখলেই ডিসেম্বরে সুষ্ঠু নির্বাচন সম্ভব।

দায়িত্ব পালন শেষে শুক্রবার বাংলাদেশ ছাড়বেন বার্নিকাট। তার পরিবর্তে ৮ নভেম্বর আলবার্ট মিলার ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!