| |

চাঁপাইনবাবগঞ্জে সারাদেশের ন্যায় ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘটে সোনামসজিদে আটকা ৪’শ ট্রাক

প্রকাশিতঃ 7:39 pm | October 29, 2018

ফয়সাল আজম অপু , বিশিষ প্রতিনিধিঃ সড়ক দুর্ঘটনার সব মামলা জামিনযোগ্য করা, দুর্ঘটনায় চালকের পাঁচ লাখ টাকা জরিমানার বিধান বাতিল করাসহ সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা পরিবর্তনরে দাবিতে দেশব্যাপী শুরু হওয়া ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘটের কারনে সাধাারণ মানুষের ভোগান্তির পাশাপাশি দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদে আটকা পড়েছে ৪ শতাধিক পণ্যবাহী ট্রাক।

সোনামসজিদ স্থলবন্দর শ্রমিক লীগের সভাপতি সাদিকুর রহমান মাস্টার জানান, আগের দিনের ১শ ৩০টি ট্রাকসহ রোববারের আমদানি হওয়া ২৯৬ মিলিয়ে মোট ৪২৬টি ট্রাক  বন্দরে প্রবেশ করলেও ধর্মঘটের কারণে কোন বাংলা ট্রাক না থাকায় রোববার কোন ট্রাক লোড-আনলোড হয়নি। এসব ট্রাকে পাথর, ভুট্টা ও পোল্ট্রিফিডের সাথে ৫০ ট্রাক পিয়াজও রয়েছে।

সোনামসজিদ লেবার সমিতির সিরিয়াল মাস্টার সেনাউল ইসলাম জানান, আজ সকালে অন্যান্য দিনের মত বন্দরের শ্রমিকেরা কাজে আসলে বাংলাদেশি কোন ট্রাক না থাকায় কাজ না করেই তাদের ফিরে যেতে হয়েছে। বন্দরে থাকা এসব পেয়াজ, ভূসিসহ কিছু মাল যেগুলো দ্রুত নিদিষ্ট স্থানে পাঠাতে না পারায় ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা।

পরিবহন শ্রমিকদের অন্যান্য দাবীগুলো হলো, চালকের শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণির পরিবর্তে পঞ্চম শ্রেণি পর্যন্ত করা, ৩০২ ধারার মামলার তদন্ত কমিটিতে শ্রমিক প্রতিনিধি রাখা, পুলিশি হয়রানি বন্ধ, ওয়ে স্কেলে জরিমানা কমানো ও শাস্তি বাতিল এবং গাড়ি নিবন্ধনের সময় শ্রমিক ফেডারেশন প্রতিনিধির প্রত্যয়ন বাধ্যতামূলক করা।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!