| | সোমবার, ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

বাংলাদেশের বিপক্ষে টেস্টে ডাক পেলেন এমপোফু

প্রকাশিতঃ ৭:৩০ অপরাহ্ণ | অক্টোবর ২৯, ২০১৮

স্পোর্টস ডেস্ক : মাত্র ৯টি ওয়ানডে খেলা হয়েছে তার। অপেক্ষায় ছিলেন টেস্ট অভিষেকের। বাংলাদেশের বিপক্ষে সিলেটেই হয়তো টেস্ট অভিষেকটা হয়ে যেতো জিম্বাবুয়ের বাম হাতি পেসার রিচার্ড এনগারাভার। কিন্তু ইনজুরি যে টেস্ট অভিষেকের অপেক্ষাটা যে আরও বাড়িয়ে দিলো তার!

শুক্রবার বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডে খেলতে গিয়েই গ্রোইন ইনজুরিতে পড়েন তিনি। যেটা শেষ পর্যন্ত তাকে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে দিয়েছে। তার পরিবর্তে দলে ডাকা হয়েছে আরেক পেসার ক্রিস্টোফার এমপোফুকে। ইনজুরিতে না পড়লে নিশ্চিত টেস্ট অভিষেকটা হয়ে যেতো এনগারাভার। অথচ, সেই কাঙ্খিত অভিষেকের জন্য আরও অপেক্ষা করতে হবে তাকে।

জিম্বাবুয়ে জাতীয় দলের ফিজিওথেরাপিস্ট আনেসু মুপোতারিঙ্গা জানিয়েছেন, ‘রিচার্ড এনগারাভা শেষ ওয়ানডে ম্যাচে গ্রোইন ইনজুরিতে পড়েন। একই সঙ্গে তিনি আমাদের জানিয়েছেন, উরুর পেছনের অংশের উপরের দিকেও খুব ব্যাথা করছে তার। খুব দ্রুত চিকিৎসা দেয়ার পরও তার অবস্থার উন্নতি হচ্ছে না। টেস্ট সিরিজের আগে আর সঠিকভাবে সুস্থ হয়ে উঠছেন না তিনি।’

জিম্বাবুয়ে নির্বাচক মন্ডলির আহ্বায়ক ওয়াল্টার চাওয়াগুটা জানিয়েছেন, ‘দলের মধ্যে পুরনোদের সঙ্গে নবীনদের সমন্বয় তৈরি করা জন্য এনগারাভা ছিল আমাদের পরিকল্পনায়। এই সফরে খুব পরিশ্রমও করছিল সে। বাংলাদেশের বিপক্ষে সাইডলাইনে থাকার পরও সে প্রতিটি ম্যাচ খুব পর্যবেক্ষণ করছিল। যে কারণে শেষ ম্যাচে তাকে সুযোগ দেয়া হয়।’

তিনি আরও বলেন, ‘আমরা পরিকল্পনা করেছিলাম পেসারদের অদল-বদল করে খেলার জন্য। দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে টানা খেলে যাচ্ছিল পেসাররা। এনগারাভার সামনে এটা ছিল দারুণ এক সুযোগ। কিন্তু ইনজুরির কারণে সেই সুযোগটা নষ্ট হয়ে গেলো তার।’

এনগারাভার পরিবর্তে টেস্ট দলে সুযোগ পাওয়া পেসার ক্রিস এমপোফু এখনও পর্যন্ত ১৫টি টেস্ট, ৮০টি ওয়ানডে এবং ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ১৫ টেস্টে উইকেট নিয়েছেন ২৯টি। সেরা বোলিং ৯২ রানে ৪ উইকেট। বাংলাদেশের বিপক্ষে ৩ টেস্টে উইকেট নিয়েছেন ১০টি। সেরা বোলিং ১০৯ রানে ৪ উইকেট।

টেস্ট সিরিজ শুরুর আগে বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে দল। আজ থেকেই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হওয়ার কথা এই ম্যাচটি। ৩ নভেম্বর থেকে সিলেট স্টেডিয়াম থেকে শুরু হওয়ার কথা প্রথম টেস্ট এবং দ্বিতীয় টেস্ট ঢাকায় শুরু হবে ১১ নভেম্বর থেকে।

জিম্বাবুয়ে টেস্ট দল

হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, সন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ব্রেন্ডন মাভুতা, জন নিউম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, তেন্দাই চাতারা, ক্রিস এমপোফু।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares