| | মঙ্গলবার, ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মুহাররম, ১৪৪১ হিজরী |

মারা গেলেও অন্য চার শরীরে বেঁচে থাকবে এই যুবক

প্রকাশিতঃ ১১:২১ পূর্বাহ্ণ | অক্টোবর ২৭, ২০১৮

চার ব্যক্তির শরীরে বেঁচে থাকবেন পশ্চিমবঙ্গের অমিত মুখোপাধ্যায়। সদ্য সমাপ্ত দুর্গাপূজার সময় পঞ্চমীর রাতে উল্টোডাঙা ফ্লাইওভারে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন তিনি। বৃহস্পতিবার ব্রেন ডেথ হওয়ায় অঙ্গদানের সিদ্ধান্ত নেয় তার পরিবার। এরপর এসএসকেএম এবং অ্যাপোলো হাসপাতালে চারজনের শরীরে অমিতের অঙ্গ প্রতিস্থাপন করা হয়।

খবরে বলা হয়েছে বৃহস্পতিবার রাতে গ্রিন করিডর করে এসএসকেএমে নিয়ে আসা হয় অমিতের একটি কিডনি।

ওই রাতেই অ্যাপোলো হাসপাতালে অমিতের অপর কিডনি, হার্ট ও লিভার প্রতিস্থাপনের কাজ শুরু হয়।

এছাড়াও তার ত্বকও সংরক্ষণ করা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

অমিতের বাড়ি বেহালার শকুন্তলা পার্কে। গত ১৪ অক্টোবর উল্টোডাঙা ফ্লাইওভারে দুর্ঘটনার পর তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

মৃত্যুর পর অমিতের একটি কিডনি পেয়েছেন এসএসকেএম হাসপাতালের চিকিৎসাধীন সৈকত সাঁধুখা। তিনি দীর্ঘ দিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন। তার মা কিডনি দিতে চেয়েছিলেন ছেলেকে। কিন্তু তার কিডনিতে পাথর থাকায়, তা সম্ভব হয়নি। সৈকতের শারীরিক অবস্থা ক্রমেই খারাপ হচ্ছিল। অমিতের কিডনি সফলভাবে প্রতিস্থাপন হয়েছে তার শরীরে।

অপরদিকে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অণিমা নস্কর পেয়েছেন অমিতের হৃদযন্ত্র, লিভার পেয়েছেন মনোজকুমার হেলা এবং বাকি কিডনি পেয়েছেন শঙ্করলাল যাদব নামে একজন। শুক্রবার দুপুরের মধ্যে অ্যাপোলো হাসপাতালে এ তিন ব্যক্তির অস্ত্রোপচার সফল ভাবে সম্পন্ন হয়েছে। সূত্র : আনন্দবাজার

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares