| | শুক্রবার, ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

গৌরীপুরে শিক্ষকদের অবহেলায় কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত

প্রকাশিতঃ ১০:৪৩ অপরাহ্ণ | অক্টোবর ২৫, ২০১৮

কমল সরকার,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চলের অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়গুলো খোলা হয় নির্ধারিত সময়ের অনেক পরে আর ছুটি দেয়া হয় আগেই। স্থানীয় অভিভাবক ও লোকজনের অভিযোগ এ কারনে ব্যাহত হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) এ উপজেলার মাওহা ইউনিয়নে ২৭নং কড়েহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেলা ১১টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, এখনো স্কুল খোলা হয়নি। ২০ মিনিট পরে ওই স্কুলের সহকারি শিক্ষক তানিয়া সুলতানা স্কুলে এসে পতাকা উত্তোলন করেন। কড়েহা গ্রামের আব্দুল হাকিম সাংবাদিকদের জানান, স্কুলের এ চিত্র প্রতিদিনের। এছাড়াও নিয়মিত জাতীয় সংগীত গাওয়া হয়না এ স্কুলে। স্লিপের টাকা উত্তোলন করা হলেও তা দিয়ে কোন কাজ অথবা শিক্ষা উপকরন ক্রয় করা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেন জানান, স্কুলের শিক্ষকদের বাড়ি দূরে হওয়ায় যানবাহনের অভাবে অনেক সময় তাদের স্কুলে আসতে দেরী হয়। বৃহস্পতিবার স্কুলের তালা বিকল হয়ে যাওয়ায় ও মডেল টেস্ট পরীক্ষার খাতা ভাঁজ করতে গিয়ে স্কুল খুলতে দেরী হয়েছে। তিনি আরো জানান এ স্কুলের কর্মরত ছয়জন শিক্ষকের মাঝে দু’জন সহকারি শিক্ষক মাতৃত্বকালীন ছুটিতে রয়েছেন।

ওই ক্লাস্টারের দায়িত্বে থাকা উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মেরিনা সুলতানাকে সাংবাদিকরা মুঠোফোনে বিষয়টি অবগত করলে, তিনি জানান তদন্ত সাপেক্ষে এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares