| | বুধবার, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

খাশোগি হত্যার ঘটনা ধামাচাপা দিয়েছে সৌদি : ট্রাম্প

প্রকাশিতঃ ৮:০১ অপরাহ্ণ | অক্টোবর ২৪, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরব খাশোগিকে হত্যা করে তা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তুরস্কের ইস্তাম্বুলস্থ সৌদি কনসল্যুটে ঢুকে নিখোঁজ হওয়ার ১৭ দিন পর জামাল খশোগিকে হত্যার কথা স্বীকার করার প্রেক্ষিতে এমন মন্তব্য করেছেন তিনি। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ট্রাম্প বলেন, ‘এ ধরনের হত্যা কিংবা ধামাচাপা দেওয়ার ঘটনা কখনোই ঘটা উচিত ছিল না। এ ধরনের একটা বাজে ব্যাপার ঘটবে আমি কখনোই ভাবিনি। তারা (সৌদি আরব) সবচেয়ে বাজেভাবে এই হত্যার ঘটনা ধামাচাপা দিতে চেয়েছে। এজন্য তাদেরকে (সৌদি আরব) বড় ধরনের সমস্যায় পড়তে হবে।’

এছাড়াও ওয়াল স্ট্রিট জার্নালকে দেয়া এক সাক্ষাৎকারে খাশোগি হত্যার সঙ্গে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের জড়িত থাকার সম্ভাবনার কথা বলেন ট্রাম্প। এ সময় তিনি বলেন, খাশোগি হত্যার বিষয়টি আগে থেকেই যে যুবরাজ জানতেন এটি বিশ্বাস করতে পারছেন না তিনি।

প্রেসিডেন্টের এ মন্তব্যের পর দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেন, এ ঘটনার জন্য দায়ীদের শাস্তির ব্যবস্থা করবে যুক্তরাষ্ট্র। এছাড়া যে ২১ জন ব্যক্তি এ হত্যার সঙ্গে জড়িত তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার কথা জানান তিনি।

নিজের বিয়ের কাগজপত্র আনতে চলতি মাসের প্রথম দিকে ইস্তাম্বুলের সৌদি কনসুলেটে গিয়েছিলেন ওয়াশিংটন পোস্টের কলামনিস্ট ও সৌদি রাজতন্ত্রের সমালোচক হিসেবে পরিচিত সাংবাদিক জামাল খশোগি। সৌদি গুপ্তচররা তাকে ওই কনসুলেটের ভেতরেই হত্যা করে বলে তুরস্কের তদন্তে বেরিয়ে এসেছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares