| |

শুরু হয়ে গেছে পূর্বাচল স্টেডিয়ামের কাজ

প্রকাশিতঃ 11:54 pm | October 23, 2018

স্পোর্টস ডেস্ক : রাজধানীর পূর্বাচলে ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের লক্ষ্যে কাজ শুরু করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। প্রাথমিক ধাপ হিসেবে বোর্ডের দেয়া অনুমোদন সাপেক্ষে এই মুহুর্তে চলছে ‘কনসেপচুয়াল ডিজাইনিং’। অনতিবিলম্বে জায়গাটি বিসিবিকে হস্তান্তর করা হলে ডিজাইন প্রতিস্থাপন করা হবে বলে জানালেন বিসিবি সিইও নিজাম উদ্দীন চৌধুরী সুজন।

মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকেলে মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি প্রাঙ্গণে তিনি সংবাদ মাধ্যমকে এসব কথা বলেন।

সুজন বলেন, ‘আমরা মোটামুটি প্রস্তুত। এরইমধ্যে যে দিকনিদের্শনা পেয়েছি সেভাবে কাজ করছি। একটি কনসেপচুয়াল ডিজাইন ইতোমধ্যে বোর্ড অনুমোদন দিয়েছে। সেটা নিয়ে আমরা কাজ শুরু করে দিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রীও ইতোমধ্যে অনুমোদন প্রদান করেছেন। এজন্য সংশ্লিষ্ঠ মন্ত্রণালয় কাজ করছে। আমরা রাজউকের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। খুব শিগগিরই আমাদের কাছে জমি হস্তান্তর করা হবে।’

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামসহ একটি পূর্ণাঙ্গ ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের লক্ষ্যে রাজধানীর পূর্বাচল আবাসিক এলাকায় বিসিবিকে জায়গা বরাদ্দ দেয়া হলেও তা এখনও বুঝে পায়নি দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি। প্রায় ২শ পরিবারকে সরিয়ে নারায়ণগঞ্জ- ১ আসনের এমপি গাজী গোলাম দস্তগির দখল করে নিয়ে সেখানে ‘নীলা মার্কেট’ তৈরী করেছেন। মার্কেট সংলগ্ন এলাকায় গড়ে তোলা হয়েছে গাড়ি পার্কিং পয়েন্ট, স্থায়ী-অস্থায়ী বাজার, কয়েক শ দোকানপাট, রেন্ট-এ-কারের টার্মিনাল, হোটেল-রেস্তোরাঁ, মাছবাজার, মিষ্টির কারখানা এবং স্থায়ী-অস্থায়ী নানা অবকাঠামো।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!