| | মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই মুহাররম, ১৪৪১ হিজরী |

ভক্তদের কাদিয়ে বিদায় নিলেন মা দূর্গা নাটোরে শান্তিপূর্ণ পরিবেশে দুর্গোৎসবের সমাপ্তি

প্রকাশিতঃ ৩:০০ অপরাহ্ণ | অক্টোবর ২০, ২০১৮

নাটোর প্রতিনিধি : নাটোরে শান্তিপূর্ণ পরিবেশে ও ধূমধামের সাথে মা দূর্গার বিসর্জন দেওয়া হলো। এর মাধ্যমে সমাপ্তি ঘটছে সনাতন ধর্মাবলম্বীদের পাঁচদিনব্যাপী প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের।

শুক্রবার (১৯ অক্টোবর) বিকেল থেকে নাটোরের বড়াইগ্রাম,গুরুদাসপুর, লালপুর, বাগাতিপাড়া, সিংড়া, নলডাঙ্গা ও সদরের বিভিন্ন যায়গায় প্রতিমা বিসর্জন অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় শহরের বিভিন্নœ ম-পের প্রতিমা জাকজমকপূর্ণভাবে নিয়ে গিে নির্দিষ্ট স্থানে বিসর্জন করা হয়।

বিসর্জনের আগে নারীরা দেবী দুর্গার সিঁথিতে সিঁদুর পরান এবং মিষ্টি মুখ করান। পরে মন্দিরে আগত নারীরা একে অপরের সিঁথিতে সিঁদুর বিনিময় করেন। এরপর বিভিন্ন পূজা ম-প থেকে গাড়িতে করে দেবী দুর্গার প্রতিমা বিসর্জনের শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রায় যোগ দেন পুণ্যার্থীরা। পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা যায়, জেলায় ৩৭১ টি মন্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হয়। প্রশাসনের কড়া নিরাপত্তার মাধ্যমে শেষ হলো প্রতিমা বিসর্জন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares