| | মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই মুহাররম, ১৪৪১ হিজরী |

খাসোগি হত্যা অগ্রহণযোগ্য, তবে সৌদি পরম মিত্র: ট্রাম্প

প্রকাশিতঃ ১১:১১ পূর্বাহ্ণ | অক্টোবর ২০, ২০১৮

সাংবাদিক জামাল খাসোগি ‘নিখোঁজ’ থাকার ১৮ দিন পর সৌদি আরব স্বীকার করেছে যে তুরস্কের ইস্তাম্বুলে কনস্যুলেটের ভেতরেই খাসোগিকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডকে অগ্রহণযোগ্য বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসেডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর বিবিসির

এক প্রতিক্রিয়ায় ট্রাম্প বলেন, জামাল খাসোগিকে হত্যার ঘটনা অগ্রহণযোগ্য, তবে সৌদি আরব আমাদের পরম মিত্র।

খাসোগি হত্যাকাণ্ড নিয়ে সৌদি আরবের ঘোষণা সম্পর্কে ট্রাম্প বলেন, এটি ভালো পদক্ষেপ। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ায় সৌদি বাদশাহর প্রশংসাও করেন তিনি।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র সৌদি আরবের উপর নিষেধাজ্ঞা জারি করলেও তার আওতায় বড় ধরনের প্রতিরক্ষা বাণিজ্য বাতিল করা হবে না।

শনিবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, খাসোগি সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর কয়েকজনের সঙ্গে তার ‘ধস্তাধস্তি’ হয়। এ ঘটনার কিছুক্ষণ পরেই খাসোগির মৃত্যু হয়।

জামাল খাসোগিকে হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সৌদির উপ-গোয়েন্দা প্রধান আহমাদ আল-আসিরি এবং ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমানের জ্যেষ্ঠ নিরাপত্তারক্ষী সৌদ আল কাহতানিকে বহিষ্কার করা হয়েছে।

গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে প্রবেশের পর থেকেই রাজপরিবারের নীতির কট্টর সমালোচক খাসোগির কোনো হদিস পাওয়া যাচ্ছিলো না।সৌদি গুপ্তচররা কনস্যুলেটের ভেতরেই নির্যাতন ও হত্যার পর লাশ গুম করে ফেলেছে বলে অভিযোগ করে তুরস্ক। তবে রিয়াদ এ অভিযোগ বারবার অস্বীকার করেছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares