| |

ভালুকায় রাতের আধারে বনের গাছ চুরি

প্রকাশিতঃ 8:01 pm | October 18, 2018

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি ; ময়মনসিংহের ভালুকায় বন বিভাগের প্রায় ১০ লক্ষ টাকা মূল্যের শতাধিক আকাশ মনি গাছ কেটে গত ১৭ অক্টোবর বুধবার রাতে চুরি করে নিয়ে গেছে একটি সঙ্গবদ্ধ চুরের দল।

বনবিভাগ সূত্রে জানা যায়, উপজেলার মনোহরপুর মৌজায় ৮৯৮ নং দাগে বন বিভাগের প্রায় ১০ লক্ষ টাকার মূল্যের শতাধিক আকাশ মনি গাছ ওই গ্রামের তরিফউল¬ার নেতৃত্বে একটি সঙ্গবদ্ধ চুরের দল ঘটনার দিন রাতে গাছ কেটে গাড়িতে করে চুরি করে নিয়ে যাওয়ার সময় বন বিভাগের লোক জন খোজ পেয়ে দাওয়া করে। এ সময় ১৫/১৬টি গাছ গাড়ি থেকে পরে যায়। বন বিভাগের লোক জন পড়ে যাওয়া গাছ গুলি উদ্ধার করে ভিট অফিসে নিয়ে আসে। অভিযোক্ত তরিফউল¬াহ জানান আমাদের রোপন করা গাছ আমরা কেটেছি।

হবিরবাড়ী বিটের বিট কর্মকর্তা আব্দুর রফিক জানান, মনোহরপুর মৌজায় ৮৯৮ নং দাগে ১০ একর ভূমি রয়েছে যা সবটুকু আমাদের বনের জমি। ওই জমি থেকে তরিফউল¬ার নেতৃত্বে রাতের আধারে গাছ কেটে চুরি করে নিয়ে গেছে। আমরা কিছু গাছ উদ্ধার করেছি। এ ঘটনায় বন আইনে মামলার প্রস্তুতি চলছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!