| |

এতদিনে ফখরুলও টের পেয়েছেন ডিজিটাল আইন জরুরি: মোস্তাফা জব্বার

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 9:04 pm | October 12, 2018

অনলাইন ডেস্কঃ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আজকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জিডি এন্ট্রি করেছেন তার নামে ফেক আইডির জন্য। এতদিনে তিনি টের পাচ্ছেন যে এ আইনটা কী জরুরি দরকার ছিল।

শুক্রবার বিকেলে গাজীপুর সিটি কর্পোরেশনের ছয়দানা এলাকায় ফাইভ স্টার মোবাইল ফোন কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ফেসবুকের সঙ্গে আমাদের যে সম্পর্ক আছে কোনো ফেক আইডি যদি থাকে আমরা শনাক্ত করতে পারি। সেটা যদি রিপোর্ট করা হয় ফেসবুক আমাদেরকে এটা সরিয়ে ফেলতে সহযোগিতা করে। আমরা কেবল ফেসবুকের ওপর নির্ভরশীল থাকব না। আমাদের নিজস্ব সক্ষমতা থাকছে। আমরা আশা করছি নভেম্বরের মাঝামাঝি সময়ের ভেতরে আমাদের সক্ষমতা তৈরি হবে, যাতে আমরা পুরোটা মিটআপ পারি। অতএব অসহায়ের মত বসে থাকার মত অবস্থাতে আমরা এখন বিরাজ করি না। আইনগত কাঠামো ছিল না। এটা একটা দুর্বলতা ছিল। প্রযুক্তিগত যে সক্ষমতা অর্জন করা দরকার বাংলাদেশ এখন সেই জায়গায় সক্ষম হয়েছে।

মোস্তাফা জব্বার বলেন, বিদেশি যে সকল পণ্য বা ব্র্যান্ড আছে আমরা তাদের সঙ্গে শুধু প্রতিযোগিতা নয়, আমাদের ব্র্যান্ড সারা বিশ্বে নেতৃত্ব দেবে। আমরা দেশে সেই ধরনের পরিস্থিতি তৈরি করেছি। সেজন্য আজ বিদেশিরা আমাদের দেশের প্রতি আকৃষ্ট হচ্ছে।

অনুষ্ঠানে বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. জহিরুল হক, কমিশনার আমিনুল হাসান, মহাপরিচালক মো. নাসিম পারভেজ, ফাইভ স্টার মোবাইল কারখানার চেয়ারম্যান মো. অলিউল্লাহ, হেড অব বিজনেস অপারেশন মো. বশির উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্রঃ পূর্ব পশ্চিম বিডি


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!