| |

ডিজিটাল নিরাপত্তা আইনে টেলিভিশন মালিকদের পূর্ণ সমর্থন

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 6:25 pm | October 11, 2018

স্টাফ রিপোর্টার : বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব প্রাইভেট টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) এর নেতারা সম্প্রতি সরকারের করা ‘ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট-২০১৮’ এর প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করেছেন। বুধবার প্রধানমন্ত্রীর তেজগাঁওস্থ কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে এ বিষয়ে আলোচনার পর নিজেদের সমর্থন ব্যক্ত করেন তারা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, অ্যাটকো নেতাদের সঙ্গে আলোচনার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সূচনা বক্তব্য রাখেন। এরপর শুরু হয় রুদ্ধদ্বার বৈঠক। বৈঠকে সম্প্রতি প্রণীত ডিজিটাল আইন নিয়ে অ্যাটকোর কয়েকজন নেতা শঙ্কা প্রকাশ করে বক্তব্য রাখেন।

এ সময় প্রধানমন্ত্রী তাদের বলেন, অসৎ কোনো উদ্দেশ্যে না থাকলে সাংবাদিকদের ভয়ের কোনো কারণ নেই। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে এটি কোনো বাধার সৃষ্টি করবে না। এ সময় অ্যাটকো নেতারা ‘ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট-২০১৮’ এর প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘এ আইনের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে অ্যাটকো নেতাদের বেশ কিছু সময় আলোচনা হয়েছে। এরপর তারা ডিজিটাল নিরাপত্তা আইনের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছেন। এ ছাড়া অ্যাটকো নেতারা অনলাইন প্রচার মাধ্যমগুলোকে জবাবদিহির মধ্যে আনতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানান। তারা যেন যা খুশি তাই লিখতে না পারে- এ বিষয়ে একটি নীতিমালা করার কথাও বলেন নেতারা।’

বৈঠকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম এবং অ্যাটকো’র চেয়ারম্যান সালমান এফ রহমান, পরিচালক ইকবাল সোবহান চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল বাবু এবং ইন্ডিটেনডেন্ট টেলিভিশনের নাজমুল হাসান পাপন এমপি উপস্থিত ছিলেন।

এ ছাড়া প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, তথ্য সচিব আব্দুল মালেক, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবং প্রধান তথ্য কর্মকর্তা কামরুন্নাহার এ সময় উপস্থিত ছিলেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!