| | বৃহস্পতিবার, ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

চট্টগ্রাম বন্দরে ১ কোটি ৩৫ লক্ষ টাকার চালন আটক

প্রকাশিতঃ ১০:৪৪ অপরাহ্ণ | অক্টোবর ১০, ২০১৮

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : চট্টগ্রাম বন্দরের কর্তৃপক্ষের বিধি মোতাবেক ঘোষনার চেয়ে বেশি পণ্য আমদানী করায় ১ কোটি ৩৫ লক্ষ টাকার ১টি চালান আটক করেছে গত ৮ অক্টোবর সোমবার শুল্ক গোয়েন্দা তদন্ত অধিদপ্তর। অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তারা গত ২ অক্টোবর চালানটি আটক করেন।

৮ অক্টোবর চালানটির শতভাগ কায়িক পরীক্ষা সম্পন্ন হয়। ঢাকার পশ্চিম আগানগর দক্ষিন কেরানিগঞ্জের ৩২ আলম টাওয়ারের প্লে বয়’স নামের এশটি আমদানী কারক প্রতিষ্ঠান চালানটি (বিল অব এন্ট্রি নং- ১৩৯২০৮১) আটক করে। চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রাম আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার ইব্রাহিম ভবনের নিউ ব্যাঙ্গল ইন্টারন্যাশনাল এজেন্ট লিঃ নামের একটি সিএনএফ এজেন্ট। কায়িক পরীক্ষায় ৫২৫ পিছ ফল স্যুয়েটার, ১ হাজার ২৫০ পিছ নরম্যাল স্যুয়েটার, ১৫ হাজার পিছ ছেলেদের জ্যাকেট ও ৩ হাজার পিছ হেডফোন সহ ঘোষনার চেয়ে বেশি পাওয়া যায়।

অধিদপ্তর সূত্রে জানা গেছে, ঘোষনার চেয়ে বেশি পণ্য সহ চালানটির আনুমানিক মূল্য ধারায় ১ কোটি ৩৫ লক্ষ টাকা। এর মধ্যে শুল্ক কর ৭৮ লাখ ৭৭ হাজার ২২৯ টাকা। ন্যায় নির্ণয় সহ শুল্ক করা আদায়ের জন্য প্রয়োজনীয় চট্টগ্রাম কাস্টম হাউজ কমিশনারের কাছে পাঠানো হয়েছে বলে সূত্রে প্রকাশ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares