| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

‘সমাজ পরিবর্তনে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম’

প্রকাশিতঃ ৯:২২ অপরাহ্ণ | অক্টোবর ১০, ২০১৮

স্টাফ রিপোর্টার : সাংবাদিকতাকে আমি সব সময় ইতিবাচক হিসাবে দেখি। সাংবাদিকতা নিয়ে নানা ধরনের প্রশ্নও রয়েছে। এমনকি গোয়েবলসীয় পদ্ধতিতে সত্যকে চাপা দেওয়ার চেষ্টাও হয়ে থাকে। তারপরও সাংবাদিকদের রিপোর্টে সমাজের প্রকৃত চিত্র ফুটে উঠবে এটাই আমাদের আশা। কিন্তু তা সব সময় প্রতিফলিত হয় কিনা এমন প্রশ্ন রাখলেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

সমাজ পরিবর্তনে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, আপনারা গঠনমূলক সমালোচনা করবেন, প্রয়োজনে আমাকে সংশোধনের সুযোগ দেবেন।

২০ তম জেলা প্রশাসক হিসাবে যোগদানের পর সাংবাদিকদের সাথে পরিচিতি মূলক মত বিনিময় সভায় এ কথা বলেন সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

বুধবার দুপুরে তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই মত বিনিময় সভায় উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাহ আবদুল সাদী, সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আবু আহমেদ, সাংবাদিক সুভাষ চৌধুরী, প্রথম আলোর কল্যাণ ব্যানার্জি প্রমুখ।

জেলা প্রশাসক বলেন কাউকে হেয় প্রতিপন্ন করার জন্য নয়, কারও কাজে বাধা হয়ে দাঁড়ানোর জন্য নয়, বরং সাংবাদিকরা সঠিক রিপোর্ট লিখে কাজের গতিকে আরও বাড়িয়ে দিতে পারেন। যেখানে ভুল সেখানে প্রাথমিকভাবে সংশোধনের সুযোগ দিতে হবে। মাদকের ভয়াবহতার বিরুদ্ধে আমরা কর্মসূচি দেব। ‘মুক্তিযুদ্ধের চেতনা’ বাংলাদেশের ভিত্তি। সামনেই হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা, তাছাড়া সংসদ নির্বাচনও নিকটে এই মন্তব্য করে মোস্তফা কামাল বলেন এই দুটি বিষয়কে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছি।

সাতক্ষীরা একটি অপার সম্ভাবনার জেলা উল্লেখ করে তিনি বলেন, বিশ্ব ঐতিহ্য সুন্দরবন, ক্রীড়াঙ্গনের সৌম্য, মুস্তাফিজ, সাবিনা, সাতক্ষীরার সংস্কৃতি, এখানকার আম, চিংড়ি, সাদা মাছ কৃষি এসবই মিলিতভাবে সাতক্ষীরাকে দেশে ও বিদেশে পরিচিত এনে দিয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares