| |

হারিকেন মাইকেলের আঘাতে মধ্য আমেরিকায় নিহত ১৩

প্রকাশিতঃ 7:32 pm | October 09, 2018

আন্তর্জাতিক ডেস্ক : হারিকেন মাইকেলের আঘাতে মধ্য আমেরিকায় ১৩ জন প্রাণ হারিয়েছে। মধ্য আমেরিকায় আঘাত হানার পর হারিকেনটি এখন উত্তর দিকে অগ্রসর হচ্ছে। মেক্সিকোর ইউকাতান দ্বীপ এবং পশ্চিম কিউবায় হারিকেন মাইকেলের প্রভাবে ঘণ্টায় ১৩০ কিলোমিটার বেগে ঝড়ো বাতাস বয়ে গেছে বলে মিয়ামি ভিত্তিক হারিকেন সেন্টারের তরফ থেকে জানানো হয়েছে।

হন্ডুরাস উপকূলের উত্তরে হারিকেন মাইকেল আঘাত হানার পর মধ্য আমেরিকায় আঘাত হানে এটি। হারিকেনের প্রভাবে বিভিন্ন এলাকায় আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।

মঙ্গলবার ফ্লোরিডায় সরকারি কার্যালয়, স্কুল এবং বিশ্ববিদ্যালয় ঘোষণা করা হয়েছে। কিছু উপকূলীয় এলাকার লোকজন নিজেদের বাড়ি-ঘর ছেড়ে নিরাপদে আশ্রয় নিয়েছে।

পানামা সিটি বীচে অবস্থিত একটি রেস্তোরাঁর মালিক বলেন, আমি এখনও ঠিক করিনি কি করব। তবে আমার অনেক কর্মীই অন্যত্র চলে যাচ্ছে। ওই এলাকায় যে কোন সময় আছড়ে পড়তে পারে হারিকেন মাইকেল।

হারিকেন সেন্টারের তথ্য অনুযায়ী, ২০০৫ সালে হারিকেন ড্যানিসের আঘাতের পর হারিকেন মাইকেলই সবচেয়ে ভয়াবহ বলে ধারণা করা হচ্ছে। এর প্রভাবে পেনসাকোলার কাছে ভূমিধসের ঘটনা ঘটেছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!