| | বৃহস্পতিবার, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

উৎসব মুখর পরিবেশে ময়মনসিংহে কুইজ প্রতিযোগিতার পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৮:০৯ অপরাহ্ণ | অক্টোবর ০৬, ২০১৮

স্টাফ রিপোর্টার : উৎসব মুখর পরিবেশে দেশের সবচেয়ে বড় কুইজ প্রতিযোগিতা “বাংলাদেশ জিজ্ঞাসা”র দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে ময়মনসিংহ মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ে কোটিপতির খোঁজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আইএফআইসি ব্যাংকের সহায়তায় ইনডিপেনডেন্ট টেলিভিশন এ পরীক্ষার আয়োজন করে।

ইনডিপেনডেন্ট টেলিভিশনের হেড অব ইনভেস্টিগেশন মুনজুরুল করিম বলেন, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ে কোটিপতির খোঁজে শুক্রবার বিকাল ৪টায় এমসিকিউ পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ৪টা ৩০মিনিটে। ময়মনসিংহ বিভাগ থেকে ১ হাজার জন পরীক্ষার্থীদের মধ্যে পরীক্ষা ৬৮২জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন। পরীক্ষা সম্পূর্ণ করার লক্ষে ৩৪জন শিক্ষক দায়িত্ব পালন করেন। এছাড়াও পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতার লক্ষে দুই প্লাটন পুলিশসহ ভলানটিয়ার নিয়োগ করা হয়। তিনি আরো বলেন, পরীক্ষার্থীদের মধ্য থেকে ৮জনকে বাচাই করা হবে ঢাকায় পরবর্তী রাউন্ডের জন্য।

পরীক্ষায় অংশ গ্রহণকারী মা এবং মেয়ে বলেন, এই পরীক্ষার মাধ্যমে মেধা বিকাশের প্রসার ঘটবে। এমন আয়োজনের জন্য ইনডিপেনডেন্ট টেলিভিশনের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। আগামীতে এর আরো প্রসার ঘটবে এই প্রত্যাশা করছি।  পরীক্ষায় অংশ গ্রহণকারী এম ইদ্রিস আলী বলেন, যুগপযোগী সময় অনুযায়ী পরীক্ষার প্রশ্ন করা হয়েছে। আশি করছি আমি পরবর্তী রাউন্ডের জন্য নির্বাচিত হব।

সালাউদ্দিন বেলাল নামে একজন পরীক্ষায় অংশ নিয়ে বলেন, আমি এই বয়সে পড়াশোনা করব কখনো ভাবিনি। কিন্তু ইনডিপেনডেন্ট টেলিভিশন আমাকে “বাংলাদেশ জিজ্ঞাসা”র মাধ্যমে পরীক্ষার সুযোগ করে দেওয়ায় আমি তাদেরকে ধন্যবাদ জানাই। পরবর্তী বছর আশা করছি ভাল প্রস্তুতি নিয়ে পরীক্ষায় অংশ নেব।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares