| | শুক্রবার, ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

বড়াইগ্রামে ৫ জেএমবি সদস্যকে আটক করেছে র‌্যাব

প্রকাশিতঃ ২:০৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ৩০, ২০১৮

নাহিদ হোসেন নাটোর প্রতিনিধি ; নাটোরের বড়াইগ্রামে র‌্যাব-৫ অভিযান চালিয়ে জেএমবি (জামাআতুল মুজাহিদিন বাংলাদেশ) নামক নিষিদ্ধ জঙ্গী সংগঠনের ৫ সক্রিয় সদস্যকে আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন রকমের উগ্রবাদী ১০টি বইসহ লিফলেট উদ্ধার করা হয়।

শনিবার (ক্যালেন্ডার তারিখ ৩০ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ভবানীপুর এলাকার একটি পরিত্যক্ত পাঠাগার থেকে তাদের আটক করে র‌্যাব। আটককৃতরা হলেন, উপজেলার দোগাছি গ্রামের মৃত আজিমুদ্দিনের ছেলে ও সংগঠনের নগরের দোগাছি ইউনিটের গায়েরে এহসার জোবায়ের হোসেন (৩৫), একই গ্রামের মোকছেদ আলীর ছেলে মোস্তাফিজুর রহমান ওরফে ফরহাদ (৩৬), মকবুল হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (৩২), বনপাড়া গোনাইহাটির মৃত বেলাল উদ্দিনের ছেলে মো. আলাউদ্দিন আব্বাস (৩৮), জোনাইলের বর্ণি গ্রামের রজব আলী সরকারের ছেলে জাকারিয়া হোসেন (২৩)।

র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার এএসপি মো. আজমল হোসেন জানান, গত ১৯ জুলাই নাটোর জেলার সদর থানাধীন রুইয়েরভাগ এলাকায় অভিযান চালিয়ে উগ্রবাদী বইসহ ৩ জন জেএমবি’র সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যে জানা যায়, এই জেলায় জেএমবি সদস্যরা বিভিন্ন আঞ্চলিক ইউনিটে বিভক্ত হয়ে সদস্য সংগ্রহ, ফান্ড তৈরী ও সংগঠনকে আরও শক্তিশালী করার জন্য কাজ করছে।

এসব তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ অনুসন্ধান ও গোয়েন্দা নজরদারী আরও জোরদার করে এবং তারই ধারাবাহিকতায় এই অভিযান পরিচালনা করে ৫ জনকে আটক করা হয়। কোম্পানী কমান্ডার আরও জানান, আটককৃতরা নিজেদের জেএমবি সদস্য বলে স্বীকার করেছেন। তারা নিজ এলাকায় ইয়ানত ও কর্মী সংগ্রহের দায়িত্বে নিয়োজিত ছিল। এছাড়া সদস্য সংগ্রহ, সংগঠনের পক্ষে দাওয়াত, উগ্রবাদী বই ও লিফলেট বিতরণ করে আসছিলো। তারা জিহাদের জন্য বিশেষ শারীরিক প্রশিক্ষণও গ্রহণ করেছে বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares