| | বুধবার, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের জরিমানা

প্রকাশিতঃ ১১:২২ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৮, ২০১৮

ফয়সাল আজম অপু , বিশেষ প্রতিনিধিঃ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় বৃহস্পতিবার সকালে শহরের পুরাতন বাজার ও আধুনিক সদর হাসপাতাল এলাকায় তদারকিমূলক অভিযান চালিয়েছে। হাসপাতাল মোড়ে কল্যাণী ফার্মেসি, মেসার্স নয়ন ফার্মেসি, ভিটামিন স্টোর ও আইডিয়াল ফার্মেসিকে ধারা ৪৩ অনুযায়ী যথাক্রমে ২ হাজার, ৫ হাজার, ৩ হাজার ও ৩ হাজার ও ডায়মন্ড হোটেলকে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও নগদ আদায় করা হয়।
এ-ছাড়াও লিখিত অভিযোগের ভিত্তিতে স্টেশন রোড মহানন্দা স্ট্যান্ড সংলগ্ন মেসার্স রাসেল হার্ডওয়্যার এন্ড মেশিনারিজকে ২ হাজার টাকা টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় এবং তাৎক্ষণিকভাবে জরিমানার ২৫% অর্থাৎ ৫০০ টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৭৬ (০৪) অনুযায়ী অভিযোগকারীকে প্রদান করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম এর নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাট মোহাম্মদ আশরাফুল হক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক, মো. জহিরুল ইসলাম, বাজার অনুসন্ধানকারী কর্মকর্তা, মো. নূরুল ইসলাম, স্যানিটারি ইন্সপেক্টর মো. কোবাদ আলী। সাথে পুলিশের সদস্যরাও উপস্থিত ছিলেন।
অভিযান চলাকালে ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জনান তিনি ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares