| | বুধবার, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

যুক্তরাষ্ট্র থেকে ১৬টি ফাইল ছাড় করেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ ৭:০৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৮, ২০১৮

নিউজ ডেস্ক : জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্কে অবস্থান করছেন। সেখান থেকে এখন পর্যন্ত ১৬টি জরুরি ফাইল ডিজিটালি ছাড় করেছেন তিনি।

প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো. নজিবুর রহমান এ তথ্য জানিয়েছেন। সাংবাদিকদের তিনি বলেন, ‘নিউইয়র্কে কর্মব্যস্ততা সত্ত্বেও প্রধানমন্ত্রী ডিজিটালি তার কার্যালয় চালাচ্ছেন এবং নিয়মিত ফাইল ছাড় করছেন।’

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী গত ২৩ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছার পর থেকে ১৬টি গুরুত্বপূর্ণ ইলেকট্রনিক ফাইল (ই-ফাইল) ছাড় করেছেন। এর আগে তিনি তার যুক্তরাষ্ট্রে অবস্থানকালে সকল গুরুত্বপূর্ণ ফাইল তার কাছে পাঠিয়ে দেয়ার নির্দেশ দেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে সপ্তাহব্যাপী সরকারি সফরে গত শুক্রবার (২১ সেপ্টেম্বর) ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট লন্ডনের স্থানীয় সময় শুক্রবার বিকেল ৩টা ৫০ মিনিটে হিথ্রো বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী বিমান।

লন্ডনে দুই অবস্থানের পর গত ২৩ সেপ্টেম্বর (রবিবার) নিউইয়র্ক যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন স্থানীয় সময় দুপুর ২টা ২৩ মিনিটে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে নিউইয়র্কের লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশন শেষ আগামী ১ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার কথা রয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares