| | বুধবার, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

স্বাভাবিক জীবনে ফেরা সুন্দরবনের সাবেক দস্যুদের আর্থিক সহায়তা দিলো র‌্যাব-৬

প্রকাশিতঃ ১০:১৬ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৭, ২০১৮

খুলনা অফিস ; সুন্দরবনের দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা ৩১জন সাবেক বনদস্যুকে র‌্যাব-৬ এর পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে খুলনা র‌্যাব-৬ কার্যালয়ে তাদের হাতে অনুদান তুলে দেন অধিনায়ক হাসান ইমন আল রাজীব। প্রত্যেককে ১টি করে মোবাইল ফোন ও নগদ ২০হাজার করে টাকা প্রদান করা হয়।

র‌্যাব-৬ সুত্র জানায়, চলতি বছরের ২৩মে খুলনার লবণচরাস্থ র‌্যাব-৬ দপ্তরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের কাছে অস্ত্র ও গোলাবারদ জমা দিয়ে সুন্দরবনের ছয় কুখ্যাত জলদস্যু-বনদস্যু বাহিনীর ৫৭ সদস্য আত্মসমর্পণ করেন। এ সময় ৫৮টি আগ্নেয়াস্ত্র ও ১২৮৪ রাউন্ড গুলি জমা দেয় বনদস্যু বাহিনী। এর মধ্যে দাদা ভাই বাহিনী, হান্নান বাহিনী ও আমীর আলী বাহিনীর ৩১জন সদস্য র‌্যাব ৬’র মাধ্যমে আত্মসমর্পন করেন। এসকল বনদস্যুদের আত্মসমর্পনে মধ্যস্ততা করেন ঢাকা টাইমসের খুলনা প্রতিনিধি সোহাগ দেওয়ান ও নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের টিম আন্ডার কাভার।

র‌্যাব-৬-এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমন আল রাজীব বলেন, সরকারের উদ্যোগ বাস্তবায়নে সুন্দরবনকে দস্যুমুক্ত করার জন্য সর্বাত্ম¡ক চেষ্টা চলছে। ইতোমধ্যে সুন্দরবনের অধিকাংশ এলাকা দস্যুমুক্ত হয়েছে। অক্টোবরে আত্মসমর্পনের শেষ একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে সুন্দরবনকে পুরোপুরি দস্যুমুক্ত ঘোষণা করা হবে বলেও তিনি জানান।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares