| | সোমবার, ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

পাইকগাছায় চরম অবহেলিত চৌমুহনী বাজার

প্রকাশিতঃ ৯:৩৯ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৬, ২০১৮

আতিয়ার রহমান ,খুলনা অফিস : খুলনার পাইকগাছার চাঁদখালী ইউনিয়নের প্রায় শত বছরের চৌমুহনী বাজারটিতে কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি। ফলে বাজারের অস্তিত্ব বিপন্ন হতে চলেছে। মিনাজ ও নৈর নদীর মোহনার তীরে বাজারটি গড়ে উঠে।

গড়ইখালী, লস্কর, আমাদী সহ কয়েকটি ইউনিয়নের শত শত লোকের জম-জমাট জনসাধারনের একমাত্র সাপ্তাহিক বাজারটিতে উন্নয়নের ছোঁয়া না লাগায় ব্যবসায়ীদের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। বাজারের সীমানায় স্থায়ী দোকানদারদের সংখ্যা শতাধিক। গত চার বছর ধরে সপ্তাহে একদিনের পরিবর্তে স্থানীয় জনসাধারণের সুবিধার্থে রবি ও বুধবার বাজার বসানো হয়েছে। প্রায় সব ধরণের পণ্য পাওয়া গেলেও বাজারের অস্বাস্থ্যকর অবস্থা ও উন্নয়নের কোন ছোঁয়া না লাগায় দুর থেকে আসা ব্যবসায়ীরা মুখ ফিরিয়ে নিচ্ছে বলে স্থানীয় আবুল হাশেম ক্ষোভের সাথে তার মতামত ব্যক্ত করেন। বাজারের পুরাতন ব্যবসায়ী মোহর আলী গাজী বলেন, ৪৫বছর ধরে ব্যবসা-বাণিজ্য করে আসছি।

কিন্ত বাজারের মধ্যে পুরাতন একটি চাঁদনী ছিল, ১৪ বছর পূর্বে সরকারিভাবে আরো ১টি চাঁদনী নির্মিত হয়। ১৯৯৬ সালে বাজারের মধ্যে কিছু অংশে ইটের রাস্তা করা হয়। যা আজ কয়েক বছর ধরে নষ্ট হয়ে গেলেও কর্তৃপক্ষের এ বাজারের প্রতি কোন সুদৃষ্টি পড়েনি। বাজারের সভাপতি আতিয়ার সানা বলেন, প্রতি বছর বাজারটি ইজারা দিয়ে সরকার রাজস্ব আয় করলেও বাজারের উন্নয়নের কোন পদক্ষেপ দেখা যায়নি। এমতাবস্থায় বাজারটি দ্রুত উন্নয়নের স্বার্থে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছে স্থানীয় জনসাধারণ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares