| | সোমবার, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী |

পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনার প্রতিবাদে সমাবেশ ও ডিসি অফিস ঘেরাও কর্মসূচি পালন

প্রকাশিতঃ ২:১৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৬, ২০১৮

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি : “দূর্ঘটনামুক্ত সড়ক চাই, নিরাপদে চলতে চাই” এ প্রতিপাদ্য কে সামনে রেখে পঞ্চগড়ে প্রতিবাদ সমাবেশ ও ডিসি অফিস ঘেরাও কর্মসূচি পালন করা হয়েছে।

মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় সদ্য প্রয়াত জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা পঞ্চগড় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মির্জা আবুল কালাম দুলাল নিহতের ঘটনাসহ জেলা জুড়ে সাম্প্রতিক সড়ক দূ্র্ঘটনার প্রতিবাদে  শেরে বাংলা পার্ক মুক্তমঞ্চে সোমরাব সকাল ১০.৩০ টায় এক প্রতিবাদ সমাবেশ পালন করে পঞ্চগড় নাগরিক কমিটি।

প্রতিবাদ সমাবেশে, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান, কেন্দ্রীয় জাগপা কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান জুঁই, নাগরিক কমিটির সভাপতি বসিরুল আলম প্রধান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এরশাদ হোসেন সরকার, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, নারীনেত্রী আকতারুন্নাহার সাকী, জাকিয়া আনোয়ার, আওয়ামী লীগ, বিএনপি, বাংলাদেশ জাসদ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে আন্দোলনকারীরা পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে। এ সময় সাত দিনের মধ্যে ঘাতক ট্রাকসহ চালককে আটক করে আইনের আওতায় আনা, সব সড়ক দুর্ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচারের আওতায় আনা, সড়ক মহাসড়কে নিরাপদ জনচলাচল নিশ্চিত করা, লাইসেন্সবিহীন, ফিটনেসবিহীন, অবৈধ যানবাহন চলাচল বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সাত দফা দাবিতে জেলা প্রশাসক মোহাম্মাদ জহিরুল ইসলামের কাছে স্মারকলিপি দেয় আন্দোলনকারীরা। সাত দিনের মধ্যে এসব দাবি বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন নাগরিক কমিটির নেতারা।

সম্প্রতি পঞ্চগড় জেলায় দু’টি মর্মান্তিক সড়ক দূর্ঘটনা পঞ্চগড় বাসিকে হতভম্ব করেছে। ৮ সেপ্টেম্বর আখতারুজ্জামান আকতার (৪৫) সহ তার দুই সন্তান আফছা ইবনাত আদিয়া (৬) ও মোঃ আব্দুল্লাহ (১৪ মাস) সড়ক দূর্ঘটনা নিহত হয় এবং আখতারুজ্জামান আকতারের স্ত্রী তানিয়া আক্তার (৩৫) গুরুতর আহত হন। এবং ১৩ সেপ্টেম্বর ট্রাক-মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মির্জা আবুল কালাম দুলাল নিহত হন। পঞ্চগড় যেন সড়ক দূর্ঘটনায় লাশের নগরীতে পরিনত হয়েছে।

দির্ঘ দিন ধরে সড়ক দূর্ঘটনা রোধে পঞ্চগড় বাসি প্রশাসনের কাছে এর প্রতিকার চেয়ে সভা-সমাবেশ, মানববন্ধন কর্মসূচী পালন করে আসচ্ছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares