| |

হালুয়াঘাটে জনপ্রিয় হয়ে উঠেছে গণশুনানি

প্রকাশিতঃ 7:50 pm | September 25, 2018

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : জনসেবার জন্য প্রশাসন এই প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহের হালুয়াঘাটে জনপ্রিয় হয়ে ওঠেছে গণশুনানি। উপজেলা নিবার্হী অফিসার জাকির হোসেনের উদ্যোগে সপ্তাহের প্রতি বুধবার ছোটখাটো অপরাধ এবং পারিবারিক কলহসহ নানাবিধ সমস্যা নিয়ে অনুষ্ঠিত হয় গণশুনানি।

ভুক্তভোগীরা সমস্যা সমাধানের জন্য লিখিত অভিযোগ দাখিল করেন সঠিক বিচারের আশায়। উক্ত অভিযোগটি আমলে নিয়ে গণশুনানির মাধ্যমে শান্তি শৃঙ্খল ভাবে নিস্পত্তি করেন উপজেলা নিবার্হী অফিসার জাকির হোসেন।

প্রতি সপ্তাহেই উপজেলার অসহায় ব্যক্তিরা লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগগুলো আমলে নেওয়ার পর বাদী বিবাদীদের নিকট নিজের স্বাক্ষরিত নোটিশ জারি করেন। সপ্তাহের প্রতি বুধবার দিন সাধারণ মানুষ ন্যায়বিচারের জন্য হাজির হয় উপজেলা নিবার্হী অফিসার এর কার্যালয়ে। সকাল ১০টা থেকে দিনভর চলে গণশুনানির কাজ। উভয় পক্ষকে ডেকে নিজ দপ্তরেও সমাধান করেন শত রকমের অভিযোগ।

গত ২০১৭ সনের ২৪ জানুয়ারি এই কর্মকর্তা যোগদানের পর থেকে অত্র উপজেলার প্রায় ৫শতাধিক অভিযোগ গণশুনানির মাধ্যমে নিস্পত্তি করেন। উপজেলার সচেতন নাগরিকগণ গণশুনানির এমন উদ্যোগকে প্রশংসার দাবিদার বলে উল্লেখ করেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!