| |

আসন্ন নির্বাচনের হুমকি সাইবার ক্রাইম : মনিরুল

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 6:55 pm | September 22, 2018

স্টাফ রিপোর্টার : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

রাজধানীর সেগুনবাগিচায় শনিবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

নির্বাচন ঘিরে সাইবার হামলার এ অপতৎপরতা ঠেকাতে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট সজাগ রয়েছে বলেও জানান সিটিটিসি প্রধান।

মনিরুল ইসলাম বলেন, আগামী নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখছে কাউন্টার টেররিজম ইউনিট। নির্বাচনের সময় একটি চক্র অনলাইনে মিথ্যা ও গুজব রটাতে পারে। এ জন্য পুলিশের সাইবার ক্রাইম ইউনিট সজাগ রয়েছে।

নির্বাচনে সন্ত্রাসী গোষ্ঠীর হুমকি আছে কি না- জানতে চাইলে তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত করতে বদ্ধপরিকর। এরপরও কেউ বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে।

সিটিটিসি প্রধান বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা হবে আগামী ১০ অক্টোবর। এ রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতার চেষ্টা হলে তা কঠোর হাতে দমন করা হবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!