| |

আড়াইশ টাকায় হিরা!

প্রকাশিতঃ 11:55 pm | September 21, 2018

ফিচার ডেস্ক : বর্ষার সময়ে নাকি হিরা পাওয়ার সম্ভাবনা বেশি থাকে। তবুও সবার কপাল খোলে না। এবার কপাল খুলল এক দিনমজুর এক কৃষকের। তবে মাত্র আড়াইশ টাকা দরিদ্র চাষির কাছে কিন্তু বড় কিছু। তবু নিজের ভাগ্যের ওপর ভরসা রেখে এই টাকাটাই কার্যত বাজি ধরেছিলেন তিনি।

ভাগ্য অবশ্য হতাশ করেনি ভারতের মধ্যপ্রদেশের বুন্দেলখণ্ডের কৃষক সুরেশ যাদবকে। একটি ভারতীয় ইংরেজি দৈনিকের খবর অনুযায়ী, মাটি খুঁড়ে ১৮ লাখ টাকা মূল্যের একটি হিরা পেয়েছেন তিনি।

মধ্যপ্রদেশের পান্নায় জেলা প্রশাসনের কাছে আড়াইশ টাকা জমা দিয়ে যে কেউই ৮ মিটার x ৮ মিটার মাপের একটি অগভীর খনি লিজ নিয়ে হিরার সন্ধান করতে পারেন। ভাগ্য পরীক্ষা করার জন্য ৪০ বছরের সুরেশও তাই করেছিলেন।

কারণ শুধুমাত্র কৃষিকাজ করে নিজের পরিবারের আর্থিক অবস্থার হাল ফেরানো তার পক্ষে সম্ভবপর হচ্ছিল না। বাধ্য হয়েই ছোট্ট কৃষি জমির দায়িত্ব ছেলেকে দিয়ে হিরার খনির এক টুকরো জায়গা লিজ নিয়ে ভাগ্যপরীক্ষা শুরু করেন সুরেশ। দিনের বেলা কৃষি শ্রমিক হিসেবে কাজ করে সকাল এবং বিকেল বেলা হিরার সন্ধানে কোদাল নিয়ে মাটি খুঁড়া শুরু করেন।

সপ্তাহের ব্যবধানে সুরেশ নুড়ি পাথরের মাপের হিরাটি খুঁজে পান। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, সুরেশের পাওয়া হিরাটি যথেষ্টই ভালোমানের। সরকারি নিয়ম মেনে সেটির নিলাম করা হবে।

আশা করা হচ্ছে, ১৮ থেকে ২০ লাখ টাকা দাম উঠবে হিরাটির। যাকে বলে ভাগ্যবদল। সুরেশের মতো কপাল কয় জনেরই থাকে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!