| | মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী |

গোদাগাড়ীর চরে পদ্মার ভাঙ্গন অব্যহত নতুন করে ২০টি বাড়ী ঘর নদীগর্ভে বিলীন

প্রকাশিতঃ ৮:৪৯ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৮, ২০১৮

নিজ্স্ব প্রতিবেদক গোদাগাড়ী : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চরে পদ্মা নদীর ভাঙ্গন অব্যহত রয়েছে। নতুন করে ২০টি বাড়ীঘর নদী গর্ভে বিলীন হয়েছে।

এ নিয়ে গত তিন সপ্তাহের ব্যবধানে ৮০টি বাড়ীঘর নদী গর্ভে বিলীন হয়েছে বলে চর-আষারিয়াদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সানাউল্লাহ নিশ্চিত করেন। স্থানীয় লোকজন জানান,পদ্মা নদীর পানি বৃদ্ধির সঙ্গে উপজেলার চর বয়ারমারী এলাকায় নদী ভাঙ্গন তীব্র আকার ধারণ করে। এত করে আংকিত লোকজন বাড়ীঘর সরিয়ে নিতে চাইলেও অর্থ অভাবে তা পারিনি। নদী গর্ভে বাড়ীঘর বিলীন হওয়ায় এসব নিঃস্ব মানুষ খোলা নিচে বসবাস করছে। চর বয়ারমারী গ্রামের এরফান আলী জানান নদী ভাঙ্গনে তার বাড়ীঘর ছাড়াও ফসলী জমি হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে।

এ এলাকার শিক্ষা প্রতিষ্ঠানসহ হাজার হাজার বাড়ীঘর ও ফসলী জমি ভাঙ্গনের মুখে রয়েছে। এদিকে গতকাল মঙ্গলবার সকাল ৮টার দিকে উপজেলা চেয়ারম্যান ইসহাক আলী বিশ্বাস ও উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) শিমুল আকতার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছেন।

এ সময় প্রসাশনের উদ্দোগে ভাঙ্গনে ক্ষতিগ্রস্থদের মাঝে ৩০ কেজি চাউল ও নগদ ২ হাজার টাকা করে সাহিয্য দেয়া হয়।ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে মৎস্য কর্মকর্তা শামসুল করিম,কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাসানুজ্জমান ফৌজদার উপস্থিত ছিলেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares