| |

পত্নীতলায় ২৭ ফুট গণেশ প্রতিমা, মন্দির প্রাঙ্গনে ভক্তের ঢল

প্রকাশিতঃ 8:09 pm | September 16, 2018

স্টাফ রিপোর্টার : এবার নওগাঁর পত্নীতলার যতনী-পতনী মন্দিরে ২৭ ফুট উচ্চতা বিশিষ্ট শ্রীশ্রী সিদ্ধিদাতা গণেশ ঠাকুরের প্রতিমা তৈরী করা হয়েছিল। এবারের এই গনেশ ছিল দেশের সর্ববৃহৎ বলে পুজো কমিটির লোকজন জানায়।

পুজোয় ভোগ-রাগ নিবেদনের পাশপাশি বৃহৎ আকৃতির এই গনেশ ঠাকুর এক নজর দেখার জন্য মন্দির প্রাঙ্গনে হাজারো ভক্তের ঢল নেমেছিল। শনিবার নওগাঁরপত্নীতলা উপজেলায় এ অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের যুব সমাজের নারী ও পুরুষরা।

উপজেলা সদরের মাহমুদপুর গ্রামের যতনী পতনী মন্দির প্রাঙ্গনে ২৭ ফুট উচ্চতার এ গণেশ প্রতিমা নির্মাণ করাসহ পূজার আয়োজন করায় এলাকা সর্বস্তরের মানুষের মধ্যে আলোড়ন সৃষ্টি করে। গত ২ দিন ব্যাপী শ্রী শ্রী সিদ্ধিদাতা গণেশ পূজা উপলক্ষ্যে এ মন্দির প্রাঙ্গনে আবির খেলাসহ মেলার আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে সনাতন ধর্মালম্বীদের পাশাপাশি অন্যান্য সম্প্রদায়ের মানুষেরও উপস্থিত ছিল চোখে পড়ার মত।

এ পূজা আয়োজন কমিটির সদস্যরা জানান, দ্বিতীয় বারের মত যতনী পতনী মন্দির প্রাঙ্গনে এ বছর পূজার আয়োজন করা হয়েছে। গত বছর গণেশ প্রতিমা ছোট করা হয়েছিল। এ বছর ওই প্রাঙ্গনে ২৭ ফুট উচ্চতায় গণেশ প্রতিমা নির্মাণসহ ১৫টি ঢাক এবং অন্যান্য বাদ্যযন্ত্র বাজিয়ে পূজার সমাপ্ত ঘোষণা করা হয়। বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে এ পূজা ওইদিন সমাপ্ত করার সত্যতা স্বীকার করেপত্নীতলা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক এবং সাবেক পৌর কমিশনার গৌতম কুমার দে দাবী করেন, দেশে এই প্রথম ২৭ ফুট উচ্চতার গণেশ প্রতিমা নির্মাণ ও পূজার আয়োজন।

এর আগে এত বড় গণেশ প্রতিমা দেশের কোথাও নির্মাণসহ পূজা হয়নি বলে দাবী করেন তিনি। বিশাল এ গণেশ প্রতিমা এবং পূজা দেখার জন্য জেলার বিভিন্ন এলাকা থেকে সনাতন ধর্মালম্বী মানুষের পাশাপাশি অন্যান্য সম্প্রদায়ের মানুষের ঢল নামে ওই যতনী পতনী মন্দির প্রাঙ্গনে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares