| |

মন্ত্রণালয়ের বকেয়া বিদ্যুৎ বিল

প্রকাশিতঃ 1:18 am | September 15, 2018

সাধারণ ভোক্তাদের কাছ থেকে বিদ্যুৎ বিল আদায়ে কোনো কার্পণ্য না থাকলেও মন্ত্রণালয়গুলোতে আটকে আছে ৬৫০ কোটি টাকার বিদ্যুৎ বিল। এসব বকেয়া বিল আদায় এবং বিভিন্ন প্রতিষ্ঠানের অবৈধ সংযোগ বন্ধ হলে সাধারণ ভোক্তাদের কাছ থেকে দফায় দফায় বিদ্যুতের বিল বাড়ানোর দরকার হতো না। দেশের আপামর জনগণের আর্থিক অবস্থার কথা চিন্তা করে বকেয়া বিল আদায়ে এবং অবৈধ সংযোগ বন্ধে তৎপর হওয়া দরকার।

তথ্যানুযায়ী, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর কাছে বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ ১ হাজার ৪৩৫ কোটি ৩১ লাখ টাকা। এর মধ্যে ৪০ মন্ত্রণালয়ের কাছেই বকেয়া ৬৬৮ কোটি টাকা। আর আধা সরকারি ও বেসরকারি সংস্থার কাছে বকেয়া আছে ৭৬৬ কোটি টাকা। সূত্র মতে, সরকারি প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবচেয়ে বেশি ৯৫ কোটি টাকা বকেয়া আছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের কাছে। তার পরেই রয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্থান।

তাদের কাছে রয়েছে ৬৪ কোটি টাকা। তারপর কষি মন্ত্রণালয়ে ২৪ কোটি, বাণিজ্য মন্ত্রণালয়ে ২০ লাখ টাকা। এভাবে বিভিন্ন মন্ত্রণালয়ের বিপুল পরিমাণে বকেয়া আদায়ে সরকারের শতভাগ বিদ্যুতায়নের উদ্যোগ ফলপ্রসূ হতে সহায়তা দেবে। সেই সাথে ভোক্তা সাধারণের ওপরেও বিল বৃদ্ধির খড়গ কমে আসবে বলে আমরা আশাবাদী। এ ব্যাপারে সংশ্লিষ্টদের আন্তরিক প্রচেষ্টা এবং সহযোগিতা কাম্য।

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!