| |

সংবিধানে নির্বাচনকালীন সরকার বলে কিছু নেই : মওদুদ

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 5:39 pm | September 14, 2018

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, তত্ত্বাবধায়ক প্রশ্নে সংবিধানের দোহাই দেওয়া হচ্ছে, আবার নির্বাচনকালীন সরকারের কথা বলা হচ্ছে। সংবিধানের কোথায় নির্বাচনকালীন সরকারের বিধান আছে? এটা জনগণকে বিভ্রান্ত করতে এক ধরনের প্রতারণা ছাড়া কিছু নয়।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে গণগ্রেফতার ও বিচার বিভাগের ওপর সরকারের হস্তক্ষেপ বন্ধ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনের দাবিতে আলোচনা সভায় তিনি এসব বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, যেকোনো স্বৈরাচার সরকারের পতন ঘটানো অনেক কঠিন কাজ। এজন্য পুরো জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, সরকার মনে করছে, তারাই ক্ষমতাই থাকবে। কিন্তু রাজনীতিতে কেউ ভবিষ্যতবাণী করতে পারে না। আমরা ঐক্যবদ্ধ হয়ে এমন কর্মসূচি দেবো, সরকারের পতন হয়ে যাবে।

মওদুদ আহমদ বলেন, সবাই ঐক্যবদ্ধ হলে সরকার সমঝোতা করতে বাধ্য হবে। তা না করলে রাজপথেই মোকাবেলা করা হবে।

তিনি বলেন, নির্বাচনের কোনো পরিবেশ নেই। একজন পর্বতের চূড়ায়, আরেকজনকে মাটির নিচে চাপা দিয়ে রেখে ‘লেবেল প্লেয়িং ফিল্ড’ কীভাবে হবে?

মওদুদ আহমদ বলেন, একদল একতরফা প্রচারণা চালাচ্ছে, সমাবেশ করতে অনুমতি নিতে হচ্ছে না, স্টেশনেও সমাবেশ করছে। আরেক দলকে মামলার পর মামলা দেওয়া হচ্ছে, চেয়ারপারসনকে জেলে ভরে রাখা হয়েছে।

ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, কিছু টাকা লুটপাটের জন্য এই প্রকল্প হাতে নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বাংলাদেশ ইউথ ফোরাম আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

সভাপতিত্ব করেন ইউথ ফোরামের উপদেষ্টা সাইদ আহমেদ আসলাম। সঞ্চালনা করেন সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!