| |

জাপা মহাসচিব রুহুলকে দুদকের তলব

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 2:39 pm | September 14, 2018

স্টাফ রিপোর্টার : সরকারি সম্পদ আত্মসাত করে শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) কমিশনের অনুসন্ধান কর্মকর্তা ও উপ পরিচালক সৈয়দ আহমেদ রুহুল আমিনকে ১৮ সেপ্টেম্বর সকাল ১০টায় দুদকে হাজির হতে নোটিস দিয়েছেন বলে জানিয়েছেন উপ পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার বলেন, রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি আমলা ও আদালতে উৎকোচ দেওয়া এবং সরকারি সম্পদ আত্মসাত করে শত কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

অভিযোগে বলা হয়েছে, তিনি ঢাকা শহরে কয়েকটি বাড়ি ও গাড়ির মালিক। ক্ষমতার অপব্যবহার করে রাজউকের একাধিক প্লটেরও মালিক হয়েছেন তিনি। তার নামে বিভিন্ন ব্যাংকে অবৈধভাবে অর্জিত কোটি কোটি টাকা জমা আছে।

এছাড়া তিনি অবৈধ সম্পদের জোরে বিভিন্ন বিচারিক আদালতে কোটি কোটি টাকা খরচ করে তার বিরুদ্ধে বিচারাধীন বহু মামলার কার্যক্রম বন্ধ রেখেছেন বলে অভিযোগ আছে।

অভিযোগে আরও বলা হয়, তার দল জাতীয় পার্টি সরকারের সঙ্গে জোটবদ্ধ থাকায় সরকারের অনেক দফতরের প্রভাব খাটিয়ে বিভিন্ন অবৈধ সুবিধা গ্রহণ করেছেন। তাছাড়া পার্টির নাম ব্যবহার করে বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে তিনি কোটি কোটি টাকা চাঁদা আদায় করেছেন।

তিনি অবৈধ কয়েক কোটি টাকা দিয়ে কুয়াকাটায় বিশাল অট্টালিকা তৈরি করেছেন বলেও দুদকে আসা অভিযোগে উল্লেখ করা হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!