| |

সক্রিয় মৌসুমী বায়ু, হবে ভারী বর্ষণ

প্রকাশিতঃ 11:48 pm | September 13, 2018

নিজস্ব প্রতিবেদকঃ গত তিন-চার দিন থেকে উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হচ্ছে। মৌসুমী বায়ু সক্রিয় থাকায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে অতিভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া সারাদেশে মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। এদিকে আজ বৃহস্পতিবারও ঢাকাসহ সারাদেশে বৃষ্টির খবর পাওয়া গেছে।

সকালে আবহাওয়া অধিদপ্তর থেকে বলা হয়েছে, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে। আগামী দুই-তিন দিন বৃষ্টিপাত চলবে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

বৃষ্টির কারণে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সকাল ৯টা পর্যন্ত দেশের সর্বোচ্চ ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিলো রাজশাহীতে এবং সর্বনিম্ন ২৩ দশমিক ৫ ছিলো সিলেটে। পরবর্তী ৭২ ঘণ্টা অর্থাৎ তিন দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

সকাল ৯টা পর্যন্ত রাজশাহীর বদলগাছীতে সর্বোচ্চ ১১১ মিলিমিটার, সিলেটে ১০৩ মিলিমিটার, রংপুরে ২৬ মিলিমিটার, তেঁতুলিয়ায় ৫৬ মিলিমিটার, রাজশাহীতে ১৪ মিলিমিটার, ঢাকায় ১৫ মিলিমিটার, ময়মনসিংহে ১৪ মিলিমিটার, খুলনায় ১৯ মিলিমিটার এবং বরিশালে ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!