| | বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

১০ বছরের ভিসা দিচ্ছে আরব আমিরাত

প্রকাশিতঃ ৭:১৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১১, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক : বিনিয়োগ টানতে চলতি বছরের জুনে বিদেশিদের ১০ বছরের ভিসা দেয়ার ঘোষণা দেয় সংযুক্ত আরব আমিরাত। সরকারের এই পরিকল্পনার অংশ হিসেবে দেশটির বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান বিনিয়োগকারীদের জন্য ১০ বছরের ভিসার ব্যবস্থা করছে।

মঙ্গলবার দেশটির আরবি ভাষার দৈনিক আল বায়ান বলছে, আমিরাতের রিয়েল স্টেট কোম্পানি ‘এমার প্রোপার্টিজ’ তাদের নির্মাণাধীন ছয়টি আবাসন প্রকল্পে বিদেশি ক্রেতাদের ১০ বছরের বিনিয়োগকারী ভিসা দেয়ার পরিকল্পনা করছে।

প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে আল বায়ান বলছে, এই ভিসা দেয়া হবে আবাসন প্রকল্পের ক্রেতা ও তাদের পরিবারের সদস্যদের। বেশি পরিমাণে বিদেশি বিনিয়োগকারী আকর্ষণে গত জুনে আমিরাত সরকারের দেয়া ভিসা ঘোষণার অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সরকারি এই দৈনিকের প্রতিবেদনে বলা হয়েছে, এমার প্রোপার্টিজের নির্মাণাধীন ছয়টি প্রকল্পের মধ্যে দুবাইভিত্তিক গ্রীক হার্বর ও ডাউনটাউন দুবাই প্রকল্পের ক্রেতাদের জন্য প্রাথমিকভাবে ১০ বছরের বিনিয়োগকারী ভিসা দেয়া হবে।

এমার প্রোপার্টিজ বলছে, সম্পত্তি নিবন্ধন ফি’র ৪ শতাংশ কোম্পানির পক্ষ থেকে পরিশোধ করা হবে। এছাড়া প্রকল্পে বিনিয়োগ শুরুর তিন বছর পর স্থায়ীভাবে সম্পত্তি হস্তান্তর করা হবে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares