| |

এবার ফিলিস্তিনিদের চিকিৎসা সহযোগিতা বাতিল করছেন ট্রাম্প

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 4:04 pm | September 09, 2018

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনিদের চিকিৎসার জন্য আড়াই কোটি ডলার অর্থ সহযোগিতা বাতিল করার পরিকল্পনা নিয়েছে ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন। অধিকৃত ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস শহরের ছয়টি হাসপাতালকে এ আর্থিক সহযোগিতা দেয়া হতো।

গতকাল (শনিবার) চিকিৎসা সহযোগিতা বাতিল করার বিষয়টি নিশ্চিত করেছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের একজন কর্মকর্তা। তিনি জানান, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিনিদের চিকিৎসা সহযোগিতা অব্যাহত রাখার বিষয়টি পুনর্বিবেচনা করার নির্দেশ দেয়ার পর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্তের আওতায় আড়াই কোটি ডলার সহযোগিতা বাতিল হচ্ছে। ট্রাম্প বলেছেন, ফিলিস্তিনিদের চিকিৎসার জন্য যে অর্থ ব্যয় করা হতো তা এখন মার্কিন জনগণের কল্যাণে ব্যয় করা হবে।

মার্কিন এ সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ফিলিস্তিনিরা। তারা বলেছেন, এটা শান্তি প্রতিষ্ঠার কোনো ফর্মুলা হতে পারে না বরং এটা সম্পূর্ণভাবে অমানবিক ও অনৈতিক পদক্ষেপ। এর মাধ্যমে ইহুদিবাদী ইসরাইলের উগ্র নেতাদের খুশি করা হয়েছে এবং ফিলিস্তিনিদেরকে শাস্তির ব্যবস্থা করা হয়েছে। এর আসল লক্ষ্য হচ্ছে- স্বাধীনতার ব্যাপারে ফিলিস্তিনিদেরকে আপোশ করতে বাধ্য করা। কিছুদিন আগে প্রেসিডেন্ট ট্রাম্প ফিলিস্তিনিদের জন্য ২০ কোটি ডলার অর্থ সহায়তা বাতিল করেছেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!