| | বৃহস্পতিবার, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

হালুয়াঘাটে নাশকতার অভিযোগে বিএনপি’র ৪৫ নেতাকর্মীর নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা

প্রকাশিতঃ ২:০৫ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ০৩, ২০১৮

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে নাশকতার অভিযোগে বিএনপি’র ৪৫ জন নেতাকর্মীর নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে। গত ১ সেপ্টেম্বার সন্ধায় পৌরশহরের পাঠাগার মোড় নামকস্থানে নাশকতামূলক কর্মকান্ড ও কর্তব্যরত অফিসারদের বল প্রয়োগ করে সরকারী কাজে বাধা প্রদান করা ও স্বেচ্ছায় জখম করার অপরাধে হালুয়াঘাট থানার এস আই মকুল সরকার বাদী হয়ে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন। যাহার নং-১/১৩৬।

অভিযোগে প্রকাশ,ঘটনারদিন সন্ধায় পাঠাগার মোড়ে হালুয়াঘাট মধ্য বাজারের মৃত মৌলবী জাকির হোসেন এর পুত্র হানিফ মোহাম্মদ সাকের উল্লাহ,মৃত আব্দুল ছালাম মুন্সী এর পুত্র আসলাম মিঞা বাবুল,হালুয়াঘাট উত্তর বাজারের গোলাম আম্বিয়া মোল্লা এর পুত্র মোল্লা মনির,মৃত আঃ জলিল মিয়ার পুত্র আলমগীর আলম বিল্পব,হালুয়াঘাট মধ্যবাজারের মৃত আঃ খালেক এর পুত্র শামছুল আলম পনির,হালুয়াঘাট উত্তর বাজারের মৃত আলতাফ সরকারের পুত্র মাইন উদ্দিন বাবুল,আমতৈল ইউনিয়নের যোগানীয়া গ্রামের মৃত মুনসুর আলীর পুত্র শফিকুর রহমান শফিক,হালুয়াঘাট উত্তর বাজারের মৃত আলাউদ্দিন এর পুত্র নাদিম আহম্মেদ,উত্তর খয়রাকুড়ি গ্রামের মৃত হানিফ উদ্দিনের পুত্র সুলতান মহীউদ্দিন (ভেন্ডার),খন্দকপাড়া গ্রামের মৃত আঃ খালেকের পুত্র আলী আশরাফ,পশ্চিম কায়লানীকান্দা গ্রামের আঃ হাকিম এর পুত্র আঃ সাত্তার,হালুয়াঘাট মধ্যবাজারের মৃত হাজী ফারুক ওরফে বঘু মুন্সী এর পুত্র আজিজুল আহসান,হালুয়াঘাট বাজারের মৃত কেবিএ হোসেন ওরফে বদরুল কবীর এর পুত্র কাজী ফরিদ উদ্দিন আহমেদ পলাশ,আতকাপাড়া গ্রামের মৃত হায়দার আলী মন্ডল এর পুত্র আবুল হাসনাত কবীর,ধারা লালার পাড়া গ্রামের বাহার উদ্দিনের পুত্র মিজানুর রহমান,রুহীপাগারিয়া গ্রামের আবু তালেব মাস্টারের পুত্র আবু সাঈদ আবদুল্লাহ,হালুয়াঘাট উত্তর বাজারের মোহাম্মদ আলীর পুত্র উজ্বল মিয়া,মোঃ সালেহ্ আহম্মেদ এর পুত্র সেলিম,রঘুনাথপুর গ্রামের মৃত আঃ হালিম এর পুত্র আঃ হামিদ,হালুয়াঘাট উত্তর বাজারের জাকির হোসেন এর পুত্র নিয়ামত উল্লাহ সাকি সহ অজ্ঞাত নামা ২০/২৫ জন পৌরশহরের পাঠাগার মোড় নামকস্থানে নাশকতামূলক কর্মকান্ড ও কর্তব্যরত অফিসারদের বল প্রয়োগ করে সরকারী কাজে বাধা প্রদান করা ও স্বেচ্ছায় জখম করার অপরাধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এ ঘটনায় হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার এ প্রতিবেদককে বলেন, নাশকতামূলক কর্মকান্ড ও কর্তব্যরত অফিসারদের বল প্রয়োগ করে সরকারী কাজে বাধা প্রদান করা ও স্বেচ্ছায় জখম করার অপরাধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে ২০ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত নামা ২০/২৫ জনের নামে মামলাটি রুজু করেছেন। এজাহার নামীয় ব্যক্তিদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares