| | রবিবার, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

পটিয়ায় বয়স্ক ভাতা দেয়ার নামে টাকা নেয়ার অভিযোগ

প্রকাশিতঃ ৬:৪০ অপরাহ্ণ | আগস্ট ২৯, ২০১৮

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : পটিয়া উপজেলার কোলাগাঁও ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুল হকের বিরুদ্ধে বয়স্ক ভাতা দেয়ার নামে টাকা নেয়ার অভিযোগ উঠেছে। একই এলাকার আহামদ নুর ও আবদুর রশিদ নামের দুই ভুক্তভোগী পটিয়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে এ অভিযোগ করেন। এছাড়াও আরো অনেকের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ রয়েছে এ ইউপি সদস্যের বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে জানা গেছে, কোলাগাঁও ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুল হক এলাকার বৃদ্ধ লোকদের বয়স্ক দেয়ার নাম করে অনেকের কাছ থেকে টাকা নেয়। কারো কাছ থেকে ৫শ, কারো কাছ থেকে ১ হাজার আবার কারো কাছ থেকে ৫ হাজার টাকাও গ্রহণ করে। টাকা নিলেও বয়স্ক ভাতার কোন কাগজপত্র দেয়া হয়নি তাদের।

এরকম ভুক্তভোগী একই এলাকার মৃত মুন্সি মিয়ার ছেলে আহমদ নুর ও মৃত আবদুল আজিজের ছেলে আবদুর রশিদ ইউপি সদস্যের বিরুদ্ধে ইউএনও বরাবরে অভিযোগ দেয়। ভুক্তভোগী আহমদ নুর জানায়, তার কাছ থেকে ৫হাজার টাকা নেয়া হলেও তার নাম বয়স্ক ভাতাদের তালিকায় তুলেনি ইউপি সদস্য আজিজুল হক। তার মতো অনেকের কাছ থেকে প্রচুর টাকা নিয়েছে ইউপি সদস্য। এব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেয়ার অনুরোধ করেন তিনি।

তবে অভিযোগ অস্বীকার করে ইউপি সদস্য আজিজুর হক বলেন, যারা অভিযোগ করছেন তাদের মধ্যে আবদুর রশিদ কিছু দিনের মধ্যে বয়স্ক ভাতার টাকা পাবেন। তিনি ইতিমধ্যে কার্ড পেয়ে গেছেন। তবে টাকা নেয়ার বিষয়টি ষড়যন্ত্র বলে উল্লেখ করেন। তিনি বয়স্ক ভাতা দেয়ার নামে কোন টাকা নেয়নি। আবদুর রশিদ আবেদনও করেননি বলে তিনি জানান।

এব্যাপারে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেলুল কাদের জানান, ‘লিখিত অভিযোগটি তার হাতে আসেনি। অভিযোগটি যদি তার হাতে আসে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে জানান।’

(প্রতীক ছবি)

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares