| |

শরীয়তপুরের সখিপুরে ভাসমান বাড়ি তৈরী

প্রকাশিতঃ 9:29 pm | August 17, 2018

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের ভেদরগন্জ উপজেলার সখিপুরের মনাই হাওলাদের কান্দিতে তৈরী করা হয়েছে ভাসমান বাড়ি,যা শুধু বাশঁ আর কাঠ দিয়ে তৈরী।তবে এতে আছে নানা রকম নাগরীক শুবিধার সব কিছুই।বন্যা বা প্রাকৃতিক দূর্যোগে কোন সমস্যা হবেনা বলেও তাদের দাবী।এমনি তিনটি বাড়ি তৈরী করা হয়েছে ভেদরগন্জের সখিপুরের নদীর তিরে।

এটি সবার কাছে পরিচিত হয়েছে সপ্নের বাড়ি হিসেবে।প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে এক নজর দেখতে আসছে এই সপ্নের বাড়িটিকে।এর ভিতর আছে রান্না ঘর গোসল খানা,মাঝে ছোট একটি ওঠান,আছে মাছ চাষেরও ব্যবস্থা।হাস,মুরগী পালন সহ বৃস্টির পানি রাখার পদ্ধতি।

ব্রাক বিশ্ব বিদ্যালয়ের সেন্টার ফ্রম ক্রাইম এন্ড চেইন্জ এন্ড ইনভাইর অল মেন্টার এর রির্জের একটি প্রকল্প হিসেবে তৈরী করা হয়েছে এমন তিনটি বাড়ি।যার নকসা করেছেন,যুক্তরাজ্যের ডান্ডি বিশ্ব বিদ্যালয়ের বাংলাদেশী গবেশক নন্দন মোখার্জী।প্রতিমাসে এসব বাড়ি থেকে আয় হয় প্রায় ত্রিশ হাজার টাকা।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!