| | শনিবার, ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

সাতক্ষীরা তালাই শোকদিবসে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১:৩০ অপরাহ্ণ | আগস্ট ১৫, ২০১৮

সাতক্ষীরাপ্রতিনিধি : সাতক্ষীরা তালাই ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে তালা উপজেলা আওয়ামী লীগ এবং উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন অনুষ্ঠান এর আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং আলোচনা সভা আয়জন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথিহিসেবে উপস্থিত ছিলেন তালা কলারোয়া মাননীয় সংসদ সদস্য জনাব মোঃ এডভোকেট মোস্তাফা লুতফুল্লাহ ,উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনদ কুমার এবং আরও উপস্থিত ছিলেন তালা উপজেলা পাটকেল ঘাটার অফিসার ইনচার্জ, আনসার ভি ডি পি অফিসার সহ উপজেলার সকল শিক্ষক ও সমস্ত স্কুল কলেজের  ছাত্র ছাত্রী ও কর্মকর্তা বৃন্দ।

আলোচনাসভায় প্রধান অতিথি বলেন আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী। ১৯৭৫ সালের শোকাবহ এই কালোদিবসে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।

ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা সহ দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং গরিব দুস্থ অস্বচ্ছল, এতিম ও দুঃস্থ মানুষদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares