| |

যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেলেন ট্রাম্পের শ্বশুর-শাশুড়ি

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 2:44 pm | August 10, 2018

আন্তর্জাতিক ডেস্ক : আনুষ্ঠানিকভাবে যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেলেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শ্বশুর-শাশুড়ি ভিক্টর নাভস ও আমালিজা নাভস।

তাদের আইনজীবী জানিয়েছেন, বৃহস্পতিবার নিউইয়র্কে এক অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের নাগরিকের স্বীকৃতি পেয়েছেন তারা।

ট্রাম্পের স্ত্রী মেলানিয়ার বাবা-মায়ের জন্ম স্লোভেনিয়ায়। মেলানিয়ার মাধ্যমে গ্রিন কার্ডে তারা এতদিন যুক্তরাষ্ট্রে বাস করছিলেন।

পারিবারিক ধারাবাহিকতায় অভিবাসনের বিরুদ্ধে অতীতে কথা বলেছিলেন ট্রাম্প। অভিবাসন বিষয়ে নানা মন্তব্য ও বিতর্কিত সিদ্ধান্তের জন্য বেশ সমালোচনা সহ্য করতে হয়েছে তাকে।

ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পান ২০০৬ সাল। ২০০১ সাল থেকে তিনি যুক্তরাষ্ট্রে থাকছিলেন ও মডেল হিসেবে কাজ করছিলেন।

যুক্তরাষ্ট্রের অভিবাসন নীতি অনুযায়ী, নাগরিকত্ব পাওয়ার আবেদন করার আগে মেলানিয়ার বাবা-মায়ের অন্তত ৫ বছরের গ্রিন কার্ড থাকার বাধ্যবাধকতা ছিল। বিবিসি।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!