| | রবিবার, ৩১শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই মুহাররম, ১৪৪১ হিজরী |

কেন্দুয়ায় আশ্রয়ন- ২ প্রকল্পের অধিনে গৃহনির্মাণ সামগ্রীর কাজের উদ্বোধন

প্রকাশিতঃ ৮:০৬ অপরাহ্ণ | আগস্ট ০৯, ২০১৮

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় গৃহনির্মাণ সামগ্রীর নির্মান কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ২ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে এর উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকতাদিরুল আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো: মোফাজ্জল হোসেন ভূঞা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: সাইফুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: দেলোয়ার হোসাইন, কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা প্রমুখ।

যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহনির্মাণ শীর্ষক কর্মসূচির অধিনে কেন্দুয়া উপজেলার ১৩টি ইউনিয়নে ২ কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে ২ শ ৯৮টি ঘর নির্মাণ করে দেবে সরকার।

এ প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ইউ.এন.ও মুকতাদিরুল আহমেদ জানান, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ন-২ প্রকল্পের কাজ সুষ্ঠু ভাবে বাস্তবায়নের জন্য ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির সদস্য সচিব উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, সদস্য সহকারী কমিশনার (ভূমি), সদস্য এল.জি.ই.ডি’র উপজেলা প্রকৌশলী ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান সদস্য রয়েছেন। গৃহহীন মানুষের যাতে মাথাগুজার ঠাই হয় সেজন্য সুন্দর ভাবেই এ প্রকল্পের কাজ সম্পন্ন করা হবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন একটি মানুষও গৃহহীন থাকবে না, সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ন-২ প্রকল্পের কাজ শুরু করা হয়েছে। আশা করছি ডিসেম্বর মাসের মধ্যেই এ প্রকল্পের কাজ শেষ হবে। ২৯৮টি পরিবার পাবে একটি করে ঘর ও একটি ল্যাট্রিন। এতে কোন অনিয়ম দুর্নীতি কিংবা তালিকা প্রনয়নে অনিয়ম থাকলে তা ওই কমিটিকে অবিহিত করার জন্য দাবী জানান তিনি।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares