| |

সরকারি মেডিকেল কলেজে বাড়ছে ৫০০ আসন

প্রকাশিতঃ 7:42 pm | August 08, 2018

স্টাফ রিপোর্টার : আগামী ২০১৮-১৯ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তির জন্য সরকারি মেডিকেল কলেজে মোট ৫০০ আসন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বুধবার (৮ আগস্ট) সচিবালয়ে সরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা বৃদ্ধি-সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সভাপতিত্ব করেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে ৩১টি সরকারি মেডিকেল কলেজে তিন হাজার ৩১৮ আসন রয়েছে। বিগত প্রায় একযুগ ধরে সরকারি কলেজগুলোতে কোনো আসন বাড়ানো হয়নি।

দেশে বেসরকারি মেডিকেল কলেজের সংখ্যা ৬৯টি। এগুলোতে মোট ছয় হাজার ২৫০টি আসন রয়েছে।

ক্রমবর্ধমান জনসংখ্যার চাপ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানদণ্ড, সরকারি মেডিকেল কলেজগুলোর বিদ্যমান সুযোগ-সুবিধা এবং হাসপাতালের শয্যা সংখ্যা বিবেচনা করে এবং উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে জনগণের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতে আসন বৃদ্ধির এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!