| |

ডিসেম্বর-জানুয়ারির মধ্যে সবাইকে স্মার্ট কার্ড : সিইসি

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 7:36 pm | August 08, 2018

স্টাফ রিপোর্টার : আসছে ডিসেম্বর ও জানুয়ারির মধ্যে দেশের সব নাগরিকদের হাতে উন্নত মানের জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

বুধবার (৮ আগস্ট) দুপুরে আগারগাঁওস্থ নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৭ জেলায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, জাতীয় পরিচয়পত্র একটি আধুনিক প্রযুক্তি নির্ভর দলিল। এটি দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিগত দলিলও বলা যেতে পারে। দেশের সব জেলায় স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়েছে। আশা করি যে উদ্দেশ্যে স্মার্ট কার্ড তৈরি করা হয়েছে তার যথাযথ মূল্যায়ন হবে।

‘আমি বারবার বলি জাতীয় পরিচয়পত্র অত্যন্ত তথ্যসমৃদ্ধ এবং সর্বশেষ প্রযুক্তি নির্ভর একটি দলিল।’

সিইসি বলেন, এটি সঙ্গে থাকলে মনে করবেন আপনি পৃথিবীর সঙ্গে আছেন। পৃথিবীর যেখানেই থাকবেন, সেখানেই আপনার পরিচিতি থাকবে। সুতরাং এটাকে যত্ন করে রাখবেন। এটার যাতে কোনো অপব্যবহার না হয় এবং কেউ যাতে অপব্যবহার না করতে পারে সে ব্যাপারে সবার দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

ভিডিও কনফারেন্সে ভোলায় সিইসি কেএম নূরুল হুদা, ময়মনসিংহে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, শ্বশুরবাড়ি চাঁদপুরে মো. রফিকুল ইসলাম, নিজ জেলা নওগাঁয় কবিতা খানম, যশোরে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, মুন্সিগঞ্জে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ, মৌলভীবাজারে অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান এবং মাদারীপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম।

এ আট জেলার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সিং সিস্টেম ব্যবহার করে ইসি সচিবালয়ের সঙ্গে সংযোগ স্থাপনের মাধ্যমে ভিডিও কনফারেন্স করা হয়। এ আট জেলায় উদ্বোধনকালে ময়মনসিংহ জেলা বাদে বাকি সাতটি জেলায় জেলা প্রশাসক ও এসপিদের বক্তব্য শোনেন ইসি।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!